শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

শাবি ভিসির পদত্যাগ চাইলো শিক্ষক সমিতি

সিলেট অফিস

প্রকাশিত: ০৫:১১, ২৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১৪:২৯, ২৪ জানুয়ারি ২০২২

Google News
শাবি ভিসির পদত্যাগ চাইলো শিক্ষক সমিতি

শিক্ষার্থীদের পর এবার ভিসির পদত্যাগ চাইলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। রবিবার (২৩ জানুয়ারি) দীর্ঘ বৈঠক শেষে রাত সাড়ে ৮ টার দিকে সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। এসময় শিক্ষক সমিতির পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরা হয়।

দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বৈঠকে বসে শাবি শিক্ষক সমিতি। শেষ হয় রাত ৮ টায়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাস চার দফা দাবি তুলে ধরেন।

চার দফা দাবির মধ্যে রয়েছে— প্রথমত: শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর বর্বরোচিত পুলিশি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে সরকার কর্তৃক নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

দ্বিতীয়ত: অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানোর জন্য যা যা করা দরকার তা অনতিবিলম্বে করতে হবে। এ ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করেন তারা।

তৃতীয়ত: উপাচার্যের পদত্যাগের বিষয়টি সরকারের এখতিয়ারভুক্ত। এক্ষেত্রে অতিদ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ করা যাচ্ছে।

চতুর্থত: শিক্ষার্থীদের প্রতি কোনোরকম সহিংসতায় সম্পৃক্ত না হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানানো।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধ্যাপক তুলসী কুমার দাস বলেন, সরকারের কাছে আমরা অনুরোধ করেছি যে , যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করলে অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙানো সম্ভব এবং তাদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সম্ভব সেটা যদি ভিসির পদত্যাগ হয় তবে সেটা যেন সরকার করে। সে প্রস্তাবও আমাদের আছে।  

অপর এক প্রশ্নের জবাবে তিনি শিক্ষার্থীদের ওপর পুলিশী হামলার তদন্তেরও দাবি জানান।

রেডিওটুডে নিউজ/এমএস/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের