রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

হ্যাপি বার্থডে বলিউড কিংবদন্তী অমিতাভ বচ্চন

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ১৬:০৯, ১১ অক্টোবর ২০২২

হ্যাপি বার্থডে বলিউড কিংবদন্তী অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

আজ ১১ই অক্টোবর আপামর সিনেমাপ্রেমীদের মনে দিনটা গেঁথে গেছে পাকাপাকি। কারণ ১৯৪২ সালের এই দিনে কিংবদন্তী বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের জন্ম হয়। বরেণ্য এই অভিনেতা আজ ৮০ বছরে পা রাখলেন।

জন্মদিনে বিগ বি’কে শুভেচ্ছা জানিয়েছে বলিউড তারকারাসহ হাজারো ভক্ত। জন্মদিন ঘিরে তার ভক্তদের উচ্ছ্বাস যেন বাঁধ মানছে না।

সোমবার (১০ অক্টোবর) গভীর রাতেই অমিতাভের বাসভবন জলসার বাইরে ভিড় ছিল দেখার মতো। শুভদিনে এক নজর দেখার ইচ্ছায় প্রিয় তারকাকে, রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে চেঁচিয়ে ‘হ্যাপি বার্থডে বিগ-বি’ বলে ওঠার অপেক্ষায় ছিল ভক্তকুল।

এ বছর ভক্তদের কিছুটা চমকে দিয়েই মাঝরাতে খুলে দেওয়া হয়েছিল জলসার মেইন গেট। বাইরে বেরিয়ে আসেন অমিতাভ বচ্চন। সঙ্গে ছিলেন মেয়ে শ্বেতা নন্দা। বাইরে উঁকি দিয়ে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বিগ-বি। হাত জোড় করে অভিবাদন জানান  ভক্তদের উদ্দেশ্যে। অমিতাভকে বাংলোর বাইরে বেরিয়ে আসতে দেখে উচ্ছ্বাসে ফেটে পড়ে তার অনুরাগীরা। বাঁধভাঙা আনন্দ ধরা পড়ে সংবাদমাধ্যমের ক্যামেরায়।

সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চনের জলসার বাইরে বেরিয়ে আসার ভিডিও এর মধ্যে  ভাইরাল হয়েছে। ৮০তম জন্মদিনে লাখ লাখ নেটিজেন শুভেচ্ছা জানিয়েছেন তাকে। তারকারাও বাদ আননি। নেটপাড়ায় চলছে অমিতাভ বচ্চনের জন্মদিন পালন।

অমিতাভ বচ্চন সাক্ষাৎ এক জীবন্ত কিংবদন্তি। বলা যায়, তিনিই ইন্ডাস্ট্রি। তাকে নিয়ে নতুন করে কিছু বলতে যাওয়া, অভিনয় দক্ষতা নিয়ে কথা বলতে যাওয়া মানে ধৃষ্টতা।

১৯৬৯ সালে প্রথমবার চলচ্চিত্র জগতে পা রাখেন মৃণাল সেনের ভুবন সোম ছবির মাধ্যমে। যদিও প্রথম ছবিতে শুধু ব্যবহার করা হয়েছিল তার কণ্ঠ। তার প্রথম অভিনয় ‘সাত হিন্দুস্থানি’ ছবিতে। তবে দর্শক তাকে প্রথম যে ছবির জন্য মনে রাখল, তা হল ‘জঞ্জির’। তারপর ‘দিওয়ার’, ‘শোলে’র মতো একের পর এক হিট সিনেমা আসে তার মাধ্যমে। ক্যারিয়ারে পাঁচ দশক পার করার পরও এতটুকু ফিকে হয়নি অমিতাভ-ম্যাজিক।

বড়পর্দা ছাড়াও শেষ দেড় দশক ধরে ছোট পর্দাতেও সমান জনপ্রিয় কিংবদন্তি বিগ বি। আজ কেবিসি সিজন ১৪-তে তার জন্য সম্প্রচারিত হবে বিশেষ এপিসোড। হট সিটে থাকবেন নিজের জীবনসঙ্গী জয়া বচ্চন।

এ ছাড়া যেকোনো সিনেমাহলে সিনেমা দেখা যাবে ৮০ টাকার বিনিময়ে। প্রযোজকদের তরফ থেকে এই ঘোষণা করা হয়েছে। বালাজি মোশন পিকচার্স জানিয়েছে এ সুখবর।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের