রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

নৃত্যপরিচালক মাসুম বাবুল মারা গেছেন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৫:৪১, ৭ মার্চ ২০২৩

Google News
নৃত্যপরিচালক মাসুম বাবুল মারা গেছেন

মাসুম বাবুল

বাংলা চলচ্চিত্রের স্বনামধন্য নৃত্যপরিচালক মাসুম বাবুল মারা গেছেন। আজ ৬ ফেব্রুয়ারি (সোমবার) সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক।

সাইমন জানান, "হ্যা, মাসুম বাবুল ভাই মারা গেছেন। আমি মাত্রই খবরটি শুনলাম। আমি ওখানেই যাচ্ছি। উনি আমার প্রথম ছবির নৃত্য পরিচালক ছিলেন  এবং তিনি সুস্থ থাকা পর্যন্ত আমি যতগুলো ছবি করেছি সবকটাতেই তিনি ছিলেন। তাই তার প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসার জায়গাটা অন্যরকম।"

দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন মাসুম বাবুল। এই অসুস্থতার কারণেই ছুটি নিয়েছিলেন কাজ থেকে। ওষুধ ছিল তার নিত্যদিনের সঙ্গী। গত বছর ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরেন এ পরিচালক। অবস্থার উন্নতি না হলে ওই বছরের অক্টোবর মাসে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন মাসুম বাবুল।

কিছুদিন সুস্থ থাকার পর আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এবছর তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

৩৫ বছরের ফিল্ম ক্যারিয়ারে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম বাবুল। এ ছাড়া বঙ্গবন্ধুর বায়োগ্রাফিতে একমাত্র বাংলাদেশি টেকনিশিয়ান হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের