রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

প্রিয় নায়কের ৫০তম জন্মদিন আজ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:১০, ১৯ সেপ্টেম্বর ২০২১

প্রিয় নায়কের ৫০তম জন্মদিন আজ

সালমান শাহ

চৌধুরী সালমান শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ জন্ম নিয়েছিলেন ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটে। বেঁচে থাকলে আজ বয়স ৫০ পূর্ণ হতো। কিন্তু ক্ষণজন্মা নায়কের ৫০তম জন্মদিনে কেক কাঁটার সুযোগ হয়নি। তবে মাত্র তিন বছরের চলচ্চিত্র ক্যারিয়ার দিয়ে হ্যামিলনের বাঁশিওয়ালার মতোই সবাইকে সম্মোহিত করে গেছেন। 

সেই বাঁশিওয়ালার না থাকার কঠিন বাস্তবতা মেনে নিয়ে আজ সালমান ভক্তরা উদ্‌যাপন করছেন ৫০তম জন্মবার্ষিকী। ফেসবুকে তাকে নিয়ে নানান রকম পোস্ট ঘুরছে। সবাই তাকে স্মরণ করছেন পরম মমতায়, কেউবা স্মরণ করছেন আফসোস ঝরানো কন্ঠে।

সালমান শাহ বেঁচে থাকলে হয়তো আজ তাঁর ভক্তরা জানতে পারতো কি তাঁর পছন্দ বা অপছন্দ ছিল! তবে সালমানের কাছের বন্ধু হিসেবে পরিচিত আশরাফুল হক ওরফে ডন নানা সময় কথা বলেছেন। বিভিন্ন গণমাধ্যমে দেয়া তার সাক্ষাতকার থেকে জানা যায় সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং। কাজ শেষ করে প্রতি রাতেই লং ড্রাইভে বেরিয়ে পড়তেন দুই বন্ধু। বেশির ভাগ দিন কোনো নির্দিষ্ট গন্তব্য থাকত না। গন্তব্যহীন ঘুরে বেড়াতেন ইচ্ছেমতো।

একটু জোরেই চালাতেন গাড়ি। বেশির ভাগ রাতে চলে যেতেন গুলশানের একটি রেস্তোরাঁয়। একেবারে সাধারণ সে রেস্তোরাঁর মিল্কশেক খুব পছন্দ ছিল। এমনও হয়েছে, শুধু সালমানের জন্য রাতে দোকান খোলা রেখেছেন দোকানদার। মিল্কশেক খেয়ে, আড্ডা দিয়ে আবার গাড়ি নিয়ে বেরিয়ে পড়তেন!

সালমান শাহ অনেক চলচ্চিত্রে আগুনের গাওয়া গানে ঠোঁট মিলিয়েছেন। একবার আগুন সালমানকে নিয়ে স্মৃতিচারণা করতে গিয়ে জানান, ‘সমসাময়িক অনেক নায়ক ছিল, অনেক চেনা মুখ ছিল। কিন্তু এফডিসিতে গেলে সালমানকে আলাদা করা যেত। এমনও দেখেছি, একদিন এফডিসির গেটের পাশে সিকিউরিটিদের একজন তাকে বলল, তাদের টেলিভিশন নেই। পরদিনই সেখানে টেলিভিশন চলে এল।’

সালমান শাহ আজ বেঁচে নেই। হয়তো বেঁচে থাকলে নিজের ৫০তম জন্মদিনে দর্শক-ভক্তদের নিয়ে আনন্দে মেতে উঠতেন। তাঁর ভক্তদের হয়তো তিনি উপর থেকে দেখছেন। মানুষ মরে গেলে তাকে আর কেউ মনে রাখে না কিন্তু যারা নিজেদের কৃতকর্মকে নিয়ে যান অনন্য উচ্চতায় তারা তো মরে গিয়েও বেঁচে থাকেন। সালমানও বেঁচে আছেন তার কর্মের মাধ্যমে। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের