শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

চট্টগ্রামে আবারো করোনার টিকা প্রদান শুরু

চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ১৭:৩৫, ১৬ আগস্ট ২০২১

Google News
চট্টগ্রামে আবারো করোনার টিকা প্রদান শুরু

চট্টগ্রামে আবারো করোনা ভাইরাসের টিকা প্রদান শুরু হয়েছে। প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর সোমবার থেকে সিনোফার্মের প্রথম ডোজ টিকা দেয়া হচ্ছে। আর দ্বিতীয় ডোজ  দেয়া হচ্ছে মর্ডানা এবং অক্সফোর্ড- এষ্ট্রেজেনেকার টিকা।  

স্বাস্থ্যবিভাগ সূত্রে জানাগেছে, নগরীর ১০টি কেন্দ্রে সিনাফার্মের প্রথম ডোজ টিকা দেয়া শুরু হয়েছে। মর্ডানা এবং এস্ট্রেজেনেকার দ্বিতীয় ডোজ টিকাও দেয়া হচ্ছে এসব কেন্দ্রে।

উপজেলার স্বাস্থ্য কেন্দ্রগুলোতে সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা প্রদান চলছে। 

শুধুমাত্র এসএমএস পাওয়া ব্যাক্তিরা টিকা নিতে পারবেন বলে জানিয়েছে সিভির সার্জন অফিস সূত্র। 

গত শনিবার চট্টগ্রামে সিনোফার্ম এবং মর্ডানার তিন লাখের বেশি টিকা পাঠানো হয়েছিলো।  

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে  ২৩০ জনের শরীরে  করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে  মারা গেছেন আরও ৭ জন। 

সোমবার (১৬ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনের  তথ্য অনুযায়ী চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ৭৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২৩০ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। শনাক্তের হার ১২.৮৯ শতাংশ। 

গত ২৪ ঘন্টায় সংক্রমিতদের মধ্যে  চট্টগ্রাম মহানগগরে ১৬৩ জন। বাকি ৬৭ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত সপ্তাহের শেষের দিকে সংক্রমণ  নিম্নমূখি প্রবনতা শুরু হয়। এই সপ্তাহেও  তা অব্যাহত আছে। 

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন নগরের বাসিন্দা, বাকি ৫ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ১২৮ জনের মৃত্যু হয়েছে।চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৫ হাজার ৪৪ জন।
 
এদিকে, সংক্রমণ কমে আসাতে  হাসপাতালগুলোর পরিস্থিতিও উন্নতির দিকে। গত কয়েক সপ্তাহ ধরে যে হিমশিম  অবস্থা ছিলো তা ধীরে ধীরে কাটতে শুরু করেছে।

রেডিওটুডে নিউজ/এসএন

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের