মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

মঙ্গলবার,

২৮ সেপ্টেম্বর ২০২১,

১২ আশ্বিন ১৪২৮

Radio Today News

জয়পুরহাটে ২ শিশুকে ধর্ষণ: ধর্ষকের ৬০ বছরের কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৩, ১৪ সেপ্টেম্বর ২০২১

জয়পুরহাটে ২ শিশুকে ধর্ষণ: ধর্ষকের ৬০ বছরের কারাদণ্ড

জয়পুরহাটে দুই শিশুকে ধর্ষণের দায়ে ধর্ষক আবু সালাম (৫৪) কে ৬০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল (আদালত)।

আসামি আবু সালামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় মঙ্গলবার (আজ) দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রোস্তম আলী জনাকীর্ন আদালতে এ রায় দেন। এ ছাড়া তাকে এ মামলার দুটি ধারায় ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

দণ্ডপ্রাপ্ত আসামি আবু সালাম জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পূর্ব বীরনগর গ্রামের মৃত বাচ্চু মোল্লার ছেলে। আসামী- আবু সালাম জামিনে বের হয়ে পলাতক থাকায় তার অনুপস্থিতেই মঙ্গলবার (আজ) আদালত এ রায় দেন। 

আদালত ও এ মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ১৪ জুলাই আনুমানিক সকাল সাড়ে ১০টার দিকে ওই দুই শিশু জেলার পাঁচবিবি  উপজেলার বীর নগর পূর্বপাড়া গ্রামে দুধ আনতে গেলে ওই এলাকার আবু সালাম নামে এক ব্যক্তি শিশুদুটিকে ধর্ষণ করেন। পরবর্তীতে শিশু দুটিকে আহতাবস্থায় উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয় এবং তাদের দেয়া তথ্যানুসারে লম্পট (আসামী) আবু সালাম কে পুলিশ গ্রেফতার করে। এর পর আসামি আদালত থেকে জামিন নিয়ে এখন পর্যন্ত পালিয়ে রয়েছেন। দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার  দুপুরে আসামি আবু সালামের অনুপস্থিতেই এ রায় ঘোষনা করা হয়।

এ ব্যাপারে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী সাংবাদিকদের জানান, দুই শিশু ধর্ষণের মামলায় আসামি আবু সালামকে ৬০বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে তাকে আরও তিন বছরের  কারাদন্ড প্রদান করা হয়েছে। আসামি (দণ্ডপ্রাপ্ত) আবু সালাম পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই্ এ রায় ঘ্রোষনা করা হয়।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের