রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

বিশ্বে করোনায় মৃত্যু ২১৭১, আক্রান্ত ৬ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৪৮, ১৪ মে ২০২২

বিশ্বে করোনায় মৃত্যু ২১৭১, আক্রান্ত ৬ লাখের বেশি

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ওঠা নামা করছে। অনেক দেশে মৃত্যুর সংখ্যা শূন্যতে নেমে আসলেও নতুন করে বেড়েছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত দেশের তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র। আর মৃত্যুর দিক দিয়ে শীর্ষে  যুক্তরাজ্য।

গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১৭১ জনের। একই সময়ে শনাক্ত হয়েছে ৬ লাখ ৪০ হাজার ৭০ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১ কোটি ৯৭ লাখ ৩৯ হাজার ৪৭৯ এবং ৬২ লাখ ৮৪ হাজার ৮৪৩ জনে। 

বিশ্বে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারস থেকে শনিবার (১৪ মে) এ তথ্য জানা গেছে। 
 
যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ২৮০ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৯৭ হাজার ৯২৫ জন। ভারতে ৩ হাজার ১৮৭ জন শনাক্তের পাশাপাশি মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের। 

জার্মানিতে মৃত্যু হয়েছে ১৭৯ জনের। একই সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৮২ হাজার ৬৫২ জনের। এ নিয়ে জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে- ২ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ৯১০ এবং ১ লাখ ৩৭ হাজার ৬২৮ জনে। 

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় ২৮৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৫৮ জন। ইতালিতে নতুন করে ১৩০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৮৩৯ জন।

তবে রাশিয়াতে মৃত্যুর সংখ্যা বেশ কমেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ৬৫ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১১১ জনের। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের