মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় পুড়ল ব্রিটিশ জাহাজ, বাদ যায়নি মার্কিন জাহাজও

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:০৩, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

Google News
হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় পুড়ল ব্রিটিশ জাহাজ, বাদ যায়নি মার্কিন জাহাজও

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী গতকাল (বৃহস্পতিবার) শত্রুর বিভিন্ন লক্ষ্যবস্তুতে ব্যাপকভাবে হামলা চালিয়েছে। এরমধ্যে ইসরাইলের এইলাত বন্দরে তারা যেমন হামলা চালিয়েছে, তেমনি ব্রিটেনের একটি জাহাজে হামলা করেছে। এর পাশাপাশি লোহিত সাগরে ইয়েমেনের সেনারা আমেরিকার একটি ডেস্ট্রয়ারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে ইয়েমেনের সামরিক বাহিনী জানিয়েছে, ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন জানিয়ে শত্রুদের এসব লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। এছাড়া, আমেরিকা এবং ব্রিটিশ বাহিনী ইয়েমেনের বিরুদ্ধে যে আগ্রাসন চালাচ্ছে তারও জবাব দেয়া হয়েছে এসব হামলার মধ্য দিয়ে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রথম অভিযানে ইয়েমেনের সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্র ও ড্রোন ইউনিট ইহুদিবাদী ইসরাইলের এইলাত বন্দরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়।

দ্বিতীয় অভিযান চালানো হয়েছে এডেন উপসাগরে যেখানে ইয়েমেনের নৌবাহিনী ব্রিটেনের আইল্যান্ডার নামে একটি জাহাজকে টার্গেট করে। ক্ষেপণাস্ত্রগুলো সরাসরি জাহাজটিতে আঘাত করে এবং তাতে আগুন ধরে যায়।

তৃতীয় অভিযান চালানো হয়েছে লোহিত সাগরে মার্কিন সামরিক বাহিনীর একটি ডেস্ট্রয়ারে। এই অভিযানে ইয়েমেনের সামরিক বাহিনী বেশ কয়েকটি ড্রোন ব্যবহার করে।

গতকাল দিনের প্রথম ভাগে ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশন্স জানিয়েছে, ইয়েমেনের দক্ষিণ উপকূলে ব্রিটেনের মালিকানাধীন একটি জাহাজে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে এবং এর ফলে জাহাজটিতে আগুন ধরে গেছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের