শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ইসফাহান শহরে ইসরায়েলের হামলা, আকাশেই ড্রোনগুলো ধ্বংস করেছে ইরান

আন্তর্জাতিক

প্রকাশিত: ১০:১৮, ১৯ এপ্রিল ২০২৪

Google News
ইসফাহান শহরে ইসরায়েলের হামলা, আকাশেই ড্রোনগুলো ধ্বংস করেছে ইরান

ইরানের ইসফাহান শহরে হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাতে এ হামলা চালানো হয়। তবে ইরান জানিয়েছে, ইস্পাহানের আকাশে তিনটি ড্রোন ভূপাতিত করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন ইস্পাহানের আশেপাশের পরিস্থিতি নিয়ে আরও বিস্তারিত সংবাদ প্রকাশ করেছে। এতে বলা হয়, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ১২ টার দিকে ইস্পাহানের আকাশে তিনটি ড্রোন দেখা যায়, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয় এবং তারা আকাশে এসব ড্রোন ধ্বংস করেছে।

এদিকে, ইসফাহান শহরের কাছে বিস্ফোরণের খবর পাওয়ার পর বিভিন্ন প্রদেশে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করেছে ইরান। একই সঙ্গে তেহরান, ইসফাহান এবং শিরাজের ফ্লাইট স্থগিত করা হয়েছে।

অন্যদিকে, এক প্রতিবেদনে এপি জানিয়েছে, দেশটি আক্রমণের শিকার হয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে ইসরাইলে ইরানের নজিরবিহীন ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার পর বৃহত্তর মধ্যপ্রাচ্যে উত্তেজনা বিরাজ করছে। এক সরকারি আধিকারিক জানিয়েছেন, ড্রোন দিয়ে হামলা চালানো হয়ে থাকতে পারে। ইসরায়েলি সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরায়েল।

এর আগে, ইরান বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে জানায়, ইসরায়েলকে তাদের স্বার্থের বিরুদ্ধে সামরিক দুঃসাহসিকতা বন্ধ করতে বাধ্য করতে হবে।

বিশ্লেষকরা বলছেন, ইসরায়েল ও হামাসের মধ্যকার যুদ্ধ এখন পুরো মধ্যপ্রাচ্যজুড়ে ছড়িয়ে পড়তে পারে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের