বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

মডার্নার ৭৫ লাখ ভ্যাকসিন ভারতকে দেয়ার প্রস্তাব ডব্লিওএইচও’র

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৫, ২০ জুলাই ২০২১

আপডেট: ১৬:১২, ২০ জুলাই ২০২১

মডার্নার ৭৫ লাখ ভ্যাকসিন ভারতকে দেয়ার প্রস্তাব ডব্লিওএইচও’র

মার্কিন যুক্তরাষ্ট্রের মডার্নার তৈরি করোনা ভাইরাসের ৭৫ লাখ ডোজ ভ্যাকসিন ভারতকে দেয়ার প্রস্তাব করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিওএইচও)। কোভ্যাক্স প্রকল্পের অধীনে ভারতকে ৭৫ লক্ষ মডার্না টিকা দেওয়ার কথা বলেছে সংস্থাটি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক ডিরেক্টর পুনম ক্ষেত্রপাল সিংহ সংবাদ সংস্থা এএনআই-কে টিকা দেওয়ার বিষয়টি জানিয়েছেন। যদিও ভারতের ছাড়পত্র পাওয়ার বিষয়টি নিয়ে জটিলতা থাকায় এই টিকা কবে ভারতে আসবে তা এখনো পরিষ্কার নয়।

মর্ডানাকে ছাড়পত্র দেওয়ার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেনি ভারত সরকার। নীতি আয়োগের আধিকারিক ভি কে পাল শুক্রবার জানিয়েছিলেন, কোভিড টিকার ছাড়পত্র দেওয়ার ব্যাপারে মডার্না এবং ফাইজারের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চালাচ্ছে কেন্দ্র।

সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেছিলেন, দুই সংস্থার সঙ্গে যোগাযোগ রয়েছে। আলাপ-আলোচনা করা হচ্ছে। প্রতিশ্রুতিবদ্ধতার ব্যাপারে আমরা সমাধান খুঁজছি।

টিকার পার্শ্বপ্রতিক্রিয়া জনিত বিভিন্ন ব্যাপারে মামলা যাতে না হয়, সে জন্য বিশেষ সুবিধা চাইছে আমেরিকার ওই দুই টিকা প্রস্তুতকারক সংস্থা। যা নিয়েই দ্বিধাগ্রস্ত সরকার। আগামী দিনে কী শর্তে এই জটিলতা কাটে সে দিকেই নজর রয়েছে সকলের।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

রেডিওটুডে নিউজ/এসআই/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের