মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

Radio Today News

গরমে মেকআপ গলে যায়, ঈদে কী করবেন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৮, ২৬ এপ্রিল ২০২২

গরমে মেকআপ গলে যায়, ঈদে কী করবেন

সূর্যের কড়া চাহনিতে ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ। বাইরে গনগনে রোদে বেরোলেই ঘেমে নেয়ে একাকার হতে হচ্ছে। ক'দিন বাদেই ঈদ, তখন তাপমাত্রা একই রকম থাকার পূর্বাভাস পাওয়া যাচ্ছে। ঈদের দিন ও তার পরের কয়েকদিনে কোথাও ঘুরতে যাওয়া, আমন্ত্রণ-নিমন্ত্রণ লেগেই থাকে। তাই একটু-আধটু মেকআপ তো করতেই হয়। কিন্তু বাধ সাধে গরম। ঘামের সঙ্গে মেকআপ ধুয়ে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। ঈদ যেহেতু গরমে, তাই মেকআপে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

গরমে গাঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরা পরবেন। সেই সঙ্গে মানানসই হতে হবে মেকআপ। বিশেষ করে দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা মেকআপ হলেই ভালো।

মেকআপ করার আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিবেন। খেয়াল রাখবেন ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তারপর মেকআপ করবেন। 

গরমে মেকআপ করতে প্রথমে ব্যবহার করতে পারেন পানি শোষণ করে এমন ওয়াটার প্রুফ প্রাইমার। এ ধরনের প্রাইমার ব্যবহার করলে মেকআপ সহজে ধুয়ে যাবে না। 

গরমে গাঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরবেন। সেই সঙ্গে মানানসই হতে হবে মেকআপ

চোখের মেকআপের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে দ্রুত গলে চোখের মেকআপ। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এ ধরনের আইলাইনার চোখে লাগাতে পারেন।

আইশ্যাডোর ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বেছে নিন, যাতে তা দীর্ঘক্ষণ চোখের পাতাতেই থাকে। 

ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তারপর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এরপর লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভালো। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের