রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৫ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

খুব সহজেই তৈরি করে ফেলুন চিকেন পিজ্জা

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১১:০৩, ২৬ নভেম্বর ২০২২

খুব সহজেই তৈরি করে ফেলুন চিকেন পিজ্জা

চিকেন পিজ্জা

পিজা খেতে পছন্দ করেন না এরকম মানুষ খুঁজে পাওয়া যাবে না। ছোট থেকে বড় সকলেরই পছন্দের তালিকায় রয়েছে এই পিজ্জা। তবে সাধারণত আমাদের অনেকের ধারণা এটি তৈরি করা বেশি ঝামেলার কাজ। তাই আমরা বাইরে যখন যায় তখনই রেস্টুরেন্টে পিজ্জা খেয়ে থাকি। তাই আজকে আমরা পছন্দের এই খাবারটির রেসিপি শিখে নেব। চলুন তবে দেরি না করে শিখে নিই রেসিপিটি।

উপকরণ

ময়দা -২কাপ

লবণ -১/২চামচ

চিনি -১চামচ

পাউডার দুধ-১ চামচ

ইস্ট -১চামচ

সয়াবিন তেল- ২ চামচ


পিজ্জার পুরের জন্য


চিকেন কিমা- ১কাপ

লবণ -পরিমাণমতো

মরিচ-১ চামচ

হলুদ -১চামচ

জিরা-১ চামচ

ধনিয়া গুড়া-১ চামচ

সয়াবিন তেল -৩ চামচ

পাউডার দুধ -১/২ চামচ

টপিং এর জন্য পেঁয়াজ, হট টমেটো সস, ক্যাপসিকাম ও মজারেলা চিজ।


তৈরি করার পদ্ধতি

পিজ্জার ডো বানানোর জন্য উপরের সব উপকরণগুলো একসঙ্গে ভালোভাবে মিশিয়ে হালকা গরম পানি দিয়ে মাখিয়ে ১৫ মিনিটের জন্য রেস্টে রেখে দিন।

 পিজ্জার পুরের জন্য প্রথমে চুলায় একটি কড়াই দিয়ে তাতে সয়াবিন তেল দিয়ে পেঁয়াজের সাথে উপরের সব উপকরণসহ মসলাগুলো একসঙ্গে দিয়ে নাড়তে হবে। এটি মোটামুটি হয়ে আসলে তারপরে চিকেন কিমা গুলো দিয়ে আবারো সুন্দর মত নেড়েচেড়ে যখন কষানো হয়ে যাবে তখন পাউডার দুধ এক চামচ মিশিয়ে নিয়ে চুলা থেকে নামিয়ে ফেলতে হবে।

অন্যদিকে ডো ফুলে ডাবল হয়ে যাবে। পিজা প্লেটে তেল ব্রাশ করার পর ডো টাকে রুটির মত করে শেপ দিয়ে নিতে হবে টপিং দিতে হবে চিকেন কিমার পুরটা।

এরপরে হট টমেটো সস, ক্যাপসিকাম কুঁচি, পেঁয়াজ কুচি ও মজারেলা চিজ দিয়ে সাজিয়ে ইলেকট্রিক ওভেনে দশ মিনিট প্রি হিট দিয়ে ১৮০° ডিগ্রি সেন্টিগ্রেড তাপে পিজ্জাটা বেক করে নিন।

ব্যাস হয়ে গেল আমাদের দারুন মজাদার চিকেন পিজ্জা।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের