মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৪ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৪ আষাঢ় ১৪৩১

Radio Today News

মা দিবসে মায়ের উপহার কেমন হওয়া চাই

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৩৬, ১৩ মে ২০২৩

Google News
মা দিবসে মায়ের উপহার কেমন হওয়া চাই

মা দিবসে মায়ের পছন্দ অনুযায়ী উপহার দিলেই মা খুশি হয়ে যাবেন অনেক

প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রবিবারে উদযাপন করা হয় মা দিবস। আর এই দিনটিকে ঘিরে মাকে বেশি খুশি করার জন্য কি উপহার দেওয়া যায় সেই চিন্তায় অনেকেই ব্যস্ত থাকি। যদিও মাকে যাই দেওয়া হোক না কেন তাতেই তিনি অনেক খুশি হন। তারপরও এই দিনটি নিয়ে যেন উত্তেজনার কোন শেষ নেই। আর সেজন্যই কিছু পরামর্শ এখানে দেওয়ার চেষ্টা করা হলো।

১) অনেক মা-ই আছেন যিনি বই পড়তে পছন্দ করেন। এক্ষেত্রে জানার চেষ্টা করুন মা কোন বইটি পড়তে আগ্রহ প্রকাশ করছেন। আসলে বইয়ের থেকে ভালো উপহার আর কি বা হতে পারে। আর মা দিবস উপলক্ষে অনেক ব্যবসায়ী এই বইয়ের উপরে ছাড় দিয়ে থাকেন। তাই মায়ের পছন্দের বইটি কিনে মা দিবসে উপহার দিলে মায়ের আনন্দ কোন পর্যায়ে গিয়ে পৌঁছাবে একটু ভেবে দেখুন তো।

২) সাধারণত ঘোরার জন্য মায়েদের সুযোগ হয়ে ওঠে না। তাই মা দিবসকে কেন্দ্র করে তার পছন্দের জায়গায় ঘুরতে নিয়ে যেতে পারেন। এছাড়াও নিজের হাতে রান্না করে মাকে খাইয়ে চমকে দিতে পারেন।

৩) বেশির ভাগ মাই রান্নাঘর কে খুব বেশি পছন্দ করে থাকেন। রান্নাঘরের নানা সরঞ্জামাদী কিনতে পছন্দ করেন। সে ক্ষেত্রে রান্নাঘরের কোন একটি সরঞ্জাম কিনে মাকে উপহার দিলে তিনি প্রচন্ড খুশি হবেন।

৪) আমাদের অনেকের মা-ই অলংকার পরতে পছন্দ করেন। সেক্ষেত্রে অলংকার এতে দামি হতে হবে এমন কোন কথা নেই। তাই মায়ের পছন্দ অনুযায়ী অলংকার কিনে মাকে উপহার দিলেই তিনি খুশি হয়ে যাবেন।

৫) শাড়ি পছন্দ করেন না এরকম মা বাংলাদেশে খুঁজে পাওয়া কঠিন। তাই মায়ের পছন্দের শাড়ি কিনে উপহার দিয়ে ফেলতে পারেন এই দিনটিতে।

৬) এছাড়াও বিভিন্ন মুহূর্তে মায়ের সাথে তোলা ছবি দিয়ে ফটো ফ্রেম সাজিয়ে উপহার দিতে পারেন মাকে।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের