শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

২৫ মে ২০২৪,

১১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

ছিপছিপে শরীর ধরে রেখেছেন গওহর, কোন মন্ত্রে ফিট রয়েছেন অভিনেত্রী?

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৩২, ২২ জুলাই ২০২৩

Google News
ছিপছিপে শরীর ধরে রেখেছেন গওহর, কোন মন্ত্রে ফিট রয়েছেন অভিনেত্রী?

অন্তঃসত্ত্বা অবস্থায় খানিকটা ওজন বেড়েছিল অভিনেত্রীর। তবে সন্তানের জন্মের পর থেকেই ওজন নিয়ে বেশ সচেতন ছিলেন গওহর। দিন দশেকের মধ্যেই শরীরচর্চা শুরু করেছিলেন অভিনেত্রী।

মে মাসে মা হয়েছেন অভিনেত্রী গওহর খান। পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি। ২০২০ সালে সঙ্গীত পরিচালক ইসমাইল দরবারের ছেলে পেশায় নৃত্যপ্রশিক্ষক জ়ায়েদ দরবারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের দু’বছরের মধ্যেই খুশির খবর দিলেন গওহর। সন্তানধারণের সময়ে বেশ খানিকটা ওজন বেড়েছিল অভিনেত্রীর। তবে সন্তানের জন্মের পর থেকেই ওজন নিয়ে বেশ সচেতন ছিলেন গওহর। দিন দশেকের মধ্যেই শরীরচর্চা শুরু করেছিলেন অভিনেত্রী। ১০ দিন শরীরচর্চা করে ১০ কেজি কমিয়েও ফেলেছিলেন তিনি। তবে গওহর জানিয়েছিলেন আরও ফিট হতে হবে তাঁকে। ৩৯ বছর বয়সি গওহর সম্প্রতি তাঁর জিম থেকে একটি নিজস্বী ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গে। ছবির নীচে তিনি লিখেছেন, ‘‘আজ বড্ড অলস লাগছিল, তবুও মিনিট ২০ শরীরচর্চা করেই নিলাম।’’

মা হওয়ার পরেই বাড়তি ওজনের কারণে অনেকেই কটাক্ষ শুনতে হয়। সম্প্রতি অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায়কেও সন্তানধারণের পর বাড়তি ওজনের জন্য নানা কটাক্ষের সম্মুখীন হতে হয়। না কটাক্ষের জবাব দিতে নয়, নিজের সুস্থতার কথা ভেবে ওজন নিয়ন্ত্রণে রাখা ভীষণ জরুরি, নইলেই শরীরে নানা রোগ বাসা করতে শুরু করবে। গওহর কিন্তু তা-ই করছেন। নিয়মিত নিজের শরীরচর্চার ছবি ভাগ করে নিচ্ছে। আর ওজন ঝরানোর সবচেয়ে বড় মন্ত্র হল ধারাবাহিকতা বজায় রাখা। ওজন ঝরানোর জন্য জিমে ভর্তি হলেন অথচ দু’দিন গিয়েই তৃতীয় দিন আর গেলেন না, এমনটা করলে কিন্তু চলবে না। অলস লাগলে এমনকি, শত কাজ থাকলেও শরীরচর্চার জন্য অন্তত কুড়ি মিনিট সময় বার করে নিতে হবে।

সবার গর্ভাবস্থা এক রকম হয় না। অনেকের ক্ষেত্রেই অনেক রকম ঝুঁকি থাকে। তাই ঠিক কবে থেকে আপনি শরীরচর্চা শুরু করতে পারেন, তা চিকিৎসকের কাছ থেকে জেনে নেওয়াই ভাল। ফ্রিহ্যান্ড, যোগাসন, জগিং, স্কিপিংয়ের মতো হালকা ব্যায়াম দিয়ে শরীরচর্চা শুরু করতে পারেন। তবে অবশ্যই প্রশিক্ষকের কড়া নজরদারিতে করতে হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের