বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

নেপালে যেতে লাগবে ৫ হাজার ডলারের ট্রাভেল ইনস্যুরেন্স

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ১৪ ডিসেম্বর ২০২১

নেপালে যেতে লাগবে ৫ হাজার ডলারের ট্রাভেল ইনস্যুরেন্স

ফাইল ছবি

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ার পর ভ্রমণ বিধিনিষেধে পরিবর্তন এনেছেন নেপাল। এতদিন দেশটিতে কোনো আনুষ্ঠানিকতা ছাড়া অন-অ্যারাইভাল ভিসা নিয়ে প্রবেশ করা গেলেও বর্তমানে যাত্রীদের বিমার আওতায় আনা বাধ্যতামূলক করেছে নেপাল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে দেওয়া এক চিঠিতে নেপালের সিভিল এভিয়েশন জানায়, বাংলাদেশ থেকে কোনো যাত্রী নেপালে যেতে হলে তাকে পাঁচ হাজার ডলার অথবা সমপরিমাণ নেপালি রুপির কোভিড-১৯ ইনস্যুরেন্স করতে হবে। এ ইন্স্যুরেন্স নেপালে আসা যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টাইনের খরচ বহন করবে। সব বয়সী যাত্রীর জন্য ইনস্যুরেন্স বাধ্যতামূলক।

ইন্স্যুরেন্স না থাকলে ঢাকা বিমানবন্দরে যাত্রীকে বোর্ডিং পাস ইস্যু না করার অনুরোধ করেছে নেপালের সিভিল এভিয়েশন। আদেশটি ১৫ ডিসেম্বর থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে।

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডু রুটে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং হিমালায়া এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। এ রুটে বিমানের সর্বনিম্ন রিটার্ন ভাড়া ২২ হাজার এবং হিমালায়ায় ১৬ হাজার ৪০০ টাকা।

ট্রাভেল ইনস্যুরেন্স ছাড়া নেপাল সরকার দেশটিতে ভ্রমণে তেমন কোনো বিধিনিষেধ রাখেনি। স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরে পর্যটকদের সব জায়গায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তবে দেশটিতে প্রবেশের ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ নিতে হবে।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের