বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

রাজধানীতে লকডাউনের ১০ম দিনে গ্রেফতার ৭৯১

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০৫:৪৮, ১১ জুলাই ২০২১

Google News
রাজধানীতে লকডাউনের ১০ম দিনে গ্রেফতার ৭৯১

করোনাভাইরাস নিয়ন্ত্রণে সারাদেশে জারি করা কঠোর লকডাউনের ১০ম দিনে অপ্রায়োজনে বের হওয়ার অভিযোগে রাজধানীতে ৭৯১ জনকে গ্রেফতার কথা জানিয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বার্তায় জানানো হয়, শনিবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৭৯১ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ২১২ জনকে ১ লাখ ৬৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

ডিএমপি অতিরিক্ত কমিশনার (মিডিয়া) ইফতেখারুল ইসলাম বলেন, ডিএমপির ট্রাফিক বিভাগ এদিন ৩৬১টি গাড়িকে ৯  লাখ ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। লকডাউনের আদেশ অমান্য করে অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ার অভিযোগে গত ৯ দিনের ঢাকা মেট্রোপলিটন পুলিশ এলাকায় ৫ হাজার ৮৪৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

গত ১ জুলাই থেকে শুরু হওয়া এই কঠোর লকডাউনের বিধিনিষেধ প্রথমে এক সপ্তাহ চলার কথা থাকলেও পরে তার মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়।         

এই বিধিনিষেধের মধ্যে, যারা রাস্তায় বেরিয়ে যৌক্তিক কারণ দেখাতে পারছেন না, তাদের বিধিনিষেধ ভাঙার অভিযোগে গ্রেফতার বা জরিমানার মুখে পড়তে হচ্ছে। রাজধানীর বিভিন্ন সড়কে তল্লাশি চৌকি বসিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। আর গ্রেফতাদের আদালতে পাঠিয়ে ঢাকা মহানগর পুলিশ অধ্যাদেশের (ডিএমপি অ্যাক্ট) কয়েকটি ধারায় হাজির করা হচ্ছে হাকিমের সামনে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরাও বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছেন।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের