শুক্রবার,

০৩ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

০৩ মে ২০২৪,

২০ বৈশাখ ১৪৩১

Radio Today News

চাপে মাথা নষ্ট সরকারের তাই পাগলের প্রলাপ বকছেঃ প্রিন্স

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ১৯:২০, ১৪ অক্টোবর ২০২৩

Google News
চাপে মাথা নষ্ট সরকারের তাই পাগলের প্রলাপ বকছেঃ প্রিন্স

সংগৃহিত ছবি

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, 'আন্দোলন ও দেশি-বিদেশি চাপে মাথা নষ্ট হয়ে সরকার বেসামাল আচরণ ও পাগলের প্রলাপ বকছে।'

ময়মনসিংহে আজ শনিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অনশন কর্মসূচিতে এমন মন্তব্য করেন তিনি।

ময়মনসিংহ মহানগরের নতুনবাজারে হরি কিশোর রায় রোডে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল ১০টা থেকে চার ঘণ্টার অনশনে অংশ নেন। এতে প্রধান অতিথি ছিলেন এমরান সালেহ প্রিন্স।

ওবায়দুল কাদেরের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, "তলে তলে সমঝোতা হয় না, ষড়যন্ত্র হয়। বিদেশিদের সঙ্গে ‘গিভ অ্যান্ড টেক’ করে আপোষ করতে গিয়ে তারা ব্যর্থ হয়ে এখন উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে।"

সেতুমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার মোটেই মৃত নয়, জীবন্ত ইস্যু। আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের ইস্যুকে যতই চাপা দেওয়ার চেষ্টা করুক না কেন, তা জেগে উঠবেই। তাদের ভোট চুরির কারণেই জনগণের মধ্য থেকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি উঠেছে।

অনশন কর্মসূচিতে দ্রুত খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি জানিয়ে প্রিন্স বলেন, "বেগম খালেদা জিয়ার কিছু হলে সরকারকে জনগণ ক্ষমা করবে না। সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম খালেদা জিয়াকে বাঁচতে দিতে চায় না। তারা বেগম জিয়ার রাজনৈতিক ও সামাজিক শক্তিকে ভয় পায়। রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে তারা বেগম জিয়ার সুচিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাকে দুনিয়া থেকে সরিয়ে দিতে চায়। বেগম খালেদা জিয়ার কিছু হলে দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।"

তিনি বলেন, "এক দফার আন্দোলন চূড়ান্ত পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। ১৮ অক্টোবর ঢাকায় জনসমাবেশ থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষিত হবে। চূড়ান্ত আন্দোলনে যখন যে কর্মসূচি আসবে জীবন বাজি রেখে হলেও তা সফল করতে হবে। এবার দেশ, জনগণ, গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত হবে ইনশাআল্লাহ।"

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটনের সভাপতিত্বে ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলীর সঞ্চালনায় অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন- গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন খান, গণফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি এ কে এম রায়হান উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড.নুরুল হক, পেশাজীবী সংগঠনের পক্ষে অধ্যাপক ফজলুল হক ভূইয়া, আনোয়ারুল আজিজ টুটুল।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের