রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

ব্যাংকে কোনো টাকা নেই, এটা মিথ্যা কথা: প্রধানমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:৫৯, ২৪ নভেম্বর ২০২২

ব্যাংকে কোনো টাকা নেই, এটা মিথ্যা কথা: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘রিজার্ভের কোনো সমস্যা নেই। ব্যাংকে কোনো টাকা নেই, এটা মিথ্যা কথা। আমদানি ও রফতানি বৃদ্ধি পেয়েছে।’ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বেলা তিনটার দিকে যশোরে শামস্-উল হুদা স্টেডিয়ামে আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, ‘ অনেকে রিজার্ভ নিয়ে কথা বলেন। বাংলাদেশের রিজার্ভ কোথাও যায়নি। রিজার্ভ মানুষের কাজে লেগেছে।’

জনসভায় শেখ হাসিনা বলেন, ক্ষমতায় এসে মোংলা বন্দর বন্ধ করে দিয়েছিল খালেদা। আমরা সেই বন্দরের উন্নয়ন করেছি। অভয়নগরে ইপিজেড করা হচ্ছে। ইতিমধ্যে জমির ব্যবস্থা করা হয়েছে। বর্গচাষিদের বিনা সুদে ঋণের ব্যবস্থা করা হয়েছে। ভাঙ্গা-যশোর মহাসড়কে উন্নত করা হয়েছে। যশোরে আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ করা হয়েছে। ২০১০ সালে মেডিকেল কলেজ নির্মাণ করা হয়েছে। প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ থেকে ৫০ শয্যায় উন্নতি করা হয়েছে।  

তিনি বলেন, দেশে খাদ্য ঘাটতি দূর করতে ব্যবস্থা নেওয়া হয়েছে। করোনা মোকাবেলা করতে বিনামূল্যে টিকার ব্যবস্থা করা হয়েছে। সব এলাকায় বিনা টাকায় ঘরের ব্যবস্থা করা হয়েছে। ৩৫ লাখ ভূমিহীনকে ঘর দেওয়া হয়েছে। খালেদার সময় ৪০ ভাগ মানুষ দরিদ্র ছিল। আমরা কমিয়ে ২৪ ভাগে এনেছি। করোনার সময় মানুষকে নগদ টাকার ব্যবস্থা করা হয়েছে। ১৫ টাকায় মানুষকে চাল দেওয়া হচ্ছে। আর যাদের অবস্থা একটু ভালো তাদের কার্ড দিয়ে ৩০ টাকায় চালের ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে শুধু স্টেডিয়ামের সভাস্থলই না; যশোর শহর জনসমুদ্রে পরিণত হয়েছে। এর আগে বেলা ১২টার দিকে পবিত্র কুরআন তিলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়।

জনসভার সভাপতি ও যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের উদ্বোধনী বক্তব্যের মধ্যে দিয়ে জনসভা শুরু হয়। মঞ্চে ইতিমধ্যেই দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হয়েছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের