মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘সম্মানসূচক পদক’ পাচ্ছেন ৪০০ পুলিশ সদস্য

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:৩৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২২:৩৭, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

Google News
বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ‘সম্মানসূচক পদক’ পাচ্ছেন ৪০০ পুলিশ সদস্য

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবার সম্মানসূচক পদক পাচ্ছেন ৪০০ পুলিশ সদস্য। এরমধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য রয়েছেন ৬৬ জন। আগামী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচির প্যারেডে সালাম গ্রহণের পর নিজ হাতে পদকপ্রাপ্তদের এ পদক পরিয়ে দেবেন প্রধানমন্ত্রী।

গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্ত এসব পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ পুলিশ সদস্য ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ এবং ৬০ জন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ পাচ্ছেন। পাশাপাশি মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ পুলিশ সদস্য ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জন ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ পাচ্ছেন।

এছাড়াও পুলিশ অধিদপ্তরের ৫৩ জন, জেলা পুলিশ সুপার ৩৩ জন এবং র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসানসহ ৩৮ জন পদকের জন্য মনোনীত হয়েছেন। অন্যদিকে, এবার মরণোত্তর পদক পাচ্ছেন ছয়জন। এরমধ্যে ২৮ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীদের হামলায় নিহত আমিরুল ইসলামও এ পদক পাবেন। 

পুলিশের চাকরিতে এই পদক খুবই সম্মানজনক। পুলিশ কর্মকর্তারা এ জন্য আর্থিক সুবিধা পান এবং নামের পাশে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করেন। পুলিশের ইতিহাসে এবারই সর্বোচ্চ ৪০০ জন পুলিশ সদস্যকে পদক দেয়া হচ্ছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের