রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

মিস্টার বিনের জন্মদিন

ইন্টারন্যাশনাল ডেস্ক

প্রকাশিত: ১০:১১, ৬ জানুয়ারি ২০২২

আপডেট: ১২:০৯, ৬ জানুয়ারি ২০২২

মিস্টার বিনের জন্মদিন

ফাইল ছবি

বড় বা ছোট হোক, টিভি সিরিজ ‘মিস্টার বিন’ দেখেনি এমন মানুষ মেলা ভার। এই সিরিজে মিস্টার বিনের চরিত্রে যে অভিনয় করেছিলেন সেই লেখক, অভিনেতা এবং কমেডিয়ান রোয়ান অ্যাটকিনসন (মিস্টার বিন) এর জন্মদিন ৬ জানুয়ারি। ১৯৫৫ সালের এই দিনে তিনি ইংল্যান্ডের জন্মগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষ করে টেলিভিশনে কাজ শুরু করেন রোয়ান ‌অ্যাটকিনসন। ১৯৯০ সালে প্রথম টেলিভিশনের পর্দায় দেখা যায় তাকে। ১৯৯৫ সাল পর্যন্ত মিস্টার বিনের বিভিন্ন সিকুয়্যাল প্রচারিত হয় টেলিভিশনে। ১৯৯৭ সালে চরিত্রটি নিয়ে তৈরি হয় ‘মিস্টার বিন’ নামক চলচ্চিত্র। ২০০৭ সালে মুক্তি পায় ‘মিস্টার বিন’স হলিডে।

রোয়ান অ্যাটকিনসন একজন জনপ্রিয় ব্রিটিশ লেখক, অভিনেতা ও কমেডিয়ান। অনেক চলচ্চিত্রে অভিনয় করলেও তিনি মূলত মিস্টার বিন এবং ব্ল্যাকাডার চরিত্রে অভিনয়ের জন্যই বিখ্যাত।

রোয়ান অ্যাটকিনসন তার কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা ও পুরস্কার পেয়েছেন অনেক। দ্যা অবজার্ভার তাকে ব্রিটিশ কমেডির সবচেয়ে মজার ৫০ জন অভিনেতার একজন হিসেবে তালিকাভুক্ত করেছে। ২০০৫ সালে ভোটের মাধ্যমে তাকে সর্বকালের সেরা ৫০ জন কমেডিয়ানের মধ্যে একজন হিসেবে নির্বাচিত করা হয়।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের