শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

‘নির্যাতন যত বাড়বে আন্দোলন তত তীব্র হবে’

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১১, ৩১ মে ২০২৩

Google News
‘নির্যাতন যত বাড়বে আন্দোলন তত তীব্র হবে’

বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর নির্যাতন যতো বাড়বে, আন্দোলনের গতি আরও তীব্র হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক এবং নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর ওপর হামলার প্রতিবাদে বুধবার অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে সংগঠনের আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের সভাপতিত্বে এই মানববন্ধন হয়।

নজরুল ইসলাম খান বলেন, বহু বছর ধরেই দেখছি, যারা গণতন্ত্রের কথা বলে এই অগণতান্ত্রিক সরকার তাদের ওপর নিপীড়ন চালায়। তাদের ওপর আক্রমণ চালিয়ে আহত-নিহত করে, গুম-খুন করে, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়, গ্রেপ্তার করে হয়রানি করে। এসব অপরাধ করার পরেও এই সরকার দাবি করে তাদের হাতেই নাকি গণতন্ত্র নিরাপদ। আসলে এই সরকার ফ্যাসিবাদী সরকার। গণতন্ত্রকে বাঁচাতে হলে বেশি ফ্যাসিবাদী ও স্বৈরশাসক এই সরকারের পতন ঘটাতে হবে।

‘গণতান্ত্রিক আন্দোলনে রাজপথের লড়াকু সৈনিক আমাদের নিপুণ রায়ের ওপর ক্ষমতাসীন আওয়ামী লীগ হামলা করে গুরুতর আহত করেছে। নিপুণ সাহস হারায়নি। অত্যাচার যতো বাড়বে, অন্যায়ের প্রতিবাদ ততো তীব্র হবে। আমাদের এই ক্ষোভ পুষে রাখতে হবে। আগামীতে যে বৃহত্তর আন্দোলন হবে সেখানে এই ক্ষোভ, ব্যথা বুকে নিয়ে গণতান্ত্রিক আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।’

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের