শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২২:২৯, ১৯ সেপ্টেম্বর ২০২৩

Google News
বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা

বরিশাল সিটি করপোরেশনের বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে করপোরেশনের প্রকৌশলী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে অপর একজনকে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বরিশাল সিটি কর্পোরেশনের নেটওয়াকিং ইঞ্জিনিয়ার পদের চুক্তিভিত্তিক কর্মকর্তা শেখ মো. সোয়েব কবির বাদী হয়ে বরিশাল সিনিয়র সহকারী জজ আদালতে মেয়রসহ ৫ জনের বিরুদ্ধে নালিশী মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মো. হাসিবুল হাসান মামলা গ্রহণ করে আদেশের জন্য রেখেছেন বলে সাংবাদিকদের জানান বেঞ্চ সহকারী মো. বায়জিদ।

মামলার বিবাদীরা হলেন- সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, প্রধান নির্বাহী কর্মকর্তা, চুক্তিভিত্তিক নিয়োগ কমিটির সদস্য সচিব, বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা ও নেটওয়াকিং ইঞ্জিনিয়ারিং পদে বর্তমানে কর্মরত ওবায়দুর রহমান।

শোয়েব কবির বরিশাল সিটি করপোরেশনে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত ছিলেন। আদালতের বিচারক মো. হাসিবুল হাসান অভিযোগ গ্রহণ করে আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন।

অভিযোগকারীর আইনজীবী আজাদ রহমান জানিয়েছেন, শোয়েব কবির ২০২১ সালের ৯ মে নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান। কিন্তু ২০২৩ সালের ৪ জানুয়ারি থেকে অজ্ঞাত কারণে তার বেতন-ভাতা বন্ধ করে দেওয়া হয়। সম্প্রতি তাকে চাকরিচ্যুত করে একই পদে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়।

গত রোববার শোয়েব নগর ভবনে গিয়ে তার বকেয়া বেতন এবং নতুন নিয়োগপ্রাপ্তর নিয়োগ বাতিলের দাবি জানালে বিসিসি কর্তৃপক্ষ অস্বীকার করে বলে জানান তার আনজীবী। এ ঘটনার পরিপ্রেক্ষিতে শোয়েব আদালতে মামলাটি দায়ের করেন।

রেডিওটুডে নিউজ/মুনিয়া

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের