বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

মার্কিন বিমানে সন্তান জন্ম দিলেন আফগান নারী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৩, ২২ আগস্ট ২০২১

আপডেট: ২২:৩৫, ২২ আগস্ট ২০২১

Google News
মার্কিন বিমানে সন্তান জন্ম দিলেন আফগান নারী

তালেবানের নিয়ন্ত্রণে যাওয়ার পর কাবুল বিমানবন্দরে দেশত্যাগের অপেক্ষায় ঘরছাড়া আফগানিস্তানের বহু মানুষ। এ পরিস্থিতিতে কাবুল থেকে মার্কিন সেনা প্রত্যাহারের একটি বিমানে এক আফগান নারী কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

একটি মার্কিন ফ্লাইট জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে পৌঁছানোর পর বিমানের মধ্যে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন শরণার্থী ওই নারী। আজ রোববার টুইটারে এক পোস্টে এ কথা জানায় ইউএস এয়ার মবিলিটি কমান্ড।

পোস্টটিতে বলা হয়, ‘ওই মা তার পরিবারের সঙ্গে মধ্যপ্রাচ্য থেকে জার্মানির রামস্টেইন এয়ারবেসে উঠেছিলেন। তখন তিনি বিমানেই সন্তান প্রসব করেন। ওই মা জটিলতার সম্মুখীন হলে, বিমানের কমান্ডার দ্রুত বিমান অবতরণের সিদ্ধান্ত নেন, যা মায়ের জীবনকে স্থিতিশীল করতে এবং বাঁচাতে সাহায্য করে।’

বিমানটি অবতরণের পর মার্কিন সামরিক চিকিৎসকরা বিমানে এসে শিশুটিকে প্রসব করেন। শেষ খবর অনুযায়ী, মা ও শিশু দুজনেই সুস্থ আছে। তাদের নিকটবর্তী একটি মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে।

ইউএস এয়ার মবিলিটি কমান্ড আরও জানায়, মধ্যপ্রাচ্যের একটি অস্থায়ী ঘাঁটি হয়ে জার্মানির রামস্টাইন বিমান ঘাঁটিতে সৈন্যদের পৌঁছে দিচ্ছিল সি-সেভেনটিন পরিবহন বিমানটি। তালেবানের দখলে যাওয়া আফগানিস্তান থেকে পালানোর জন্য তাদের সঙ্গী হয়েছিলেন ওই অন্তঃসত্ত্বা আফগান নারী।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের