মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

`লা হাওলা`-র চারটি ফজিলত

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৪৪, ২৩ জানুয়ারি ২০২৩

Google News
`লা হাওলা`-র চারটি ফজিলত

ফাইল ছবি

'লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ ' এই কালেমাটি মূলত আরশের নিচে একটি অমূল্য রত্ন ভান্ডার। এই কালেমাটি অধিক পরিমাণে পাঠ করলে নেক আমল করা এবং পাপাচার হতে বাঁচার তাওফিক মিলতে থাকে। এই অর্থেই এই কালেমাটিকে 'জান্নাতের রত্নভাণ্ডার' আখ্যায়িত করা হয়েছে।

চলুন জেনে আসি লা হাওলা চারটি ফজিলত সম্পর্কে:

১. হযরত আবু হুরায়রা( রাঃ)বলেন, একদা আমাদের নবীজি বলেছেন, আমি কি তোমাকে এমন একটি কালেমা শিখিয়ে দিব না যা আরশের নিচে অবস্থিত বেহেশতের একটি রত্নভাণ্ডার? তা হলো' লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ '। (মেরকাত )

২. লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ হল ৯৯ টি ব্যাধির ঔষধ স্বরূপ।

৩. অধিক পরিমাণে এই কালিমাটি পাঠের মাধ্যমে বান্দা নেক আমলের প্রতি উৎসাহিত হয় এবং সৎকর্ম সমূহ অবলম্বন করার চেষ্টাই থাকে।

৪. এক হাদিস হতে বর্ণিত যে নবীজি (সাঃ ) বলেন, আমার উম্মতকে বলবেন তারা যেন লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ অধিক পরিমাণে পাঠ করে। এটি পাঠের দ্বারা জান্নাতের বাগান বৃদ্ধি করতে থাকে সেই বান্দা।

উপরে উল্লেখিত এই ফজিলত দ্বারা এটি স্পষ্ট বোঝা যায় যে, 'লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ' দুনিয়া ও আখেরাতের জন্য একটি বিশেষ ফজিলতপূর্ণ কালিমা। এছাড়াও এই কালিমাটি অধিক পাঠের ফলে বান্দার নিজের সৌভাগ্য ও প্রভুর সন্তুষ্টি অর্জিত এবং বেহেশতি বাগানের বৃদ্ধি প্রাপ্ত হতে থাকবে।

মহান রাব্বুল আলামিন আমাদের প্রত্যেক বান্দাদের উপর লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ এই কালেমাটির ফজিলত বুঝে এটি অধিক পরিমাণে পাঠের তাওফিক দান করুন।
(আমিন )

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের