বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন এনেছে ভিভো

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:২১, ৭ জুলাই ২০২৪

Google News
ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন এনেছে ভিভো

হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জার, জিবি র‍্যাম সাথে ২৫৬ জিবি রম, এবং ৪৮ মাসের স্মুথ পারফরম্যান্স নিয়ে দুরন্ত তারুণ্যের দুর্দান্ত সঙ্গী হলো ভিভো ওয়াই২৮।

ওয়াই ভি সিরিজের মধ্যে সর্বোচ্চ ব্যাটারি ক্যাপাসিটি দিচ্ছে ভিভো। তাই এখন প্রতিদিনের কাজে দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি ওয়াই২৮ স্মার্টফোনে মিলবে নিরবচ্ছিন্ন কানেক্টিভিটি প্রোডাক্টিভ থাকার নিশ্চয়তা। এতে লেখাপড়া বা কাজ সংক্রান্ত ইমেইল, ব্যাক-টু-ব্যাক কনফারেন্স কল বা সারাদিনের ইন্টারনেট নির্ভর যোগাযোগ হবে দ্রুত নির্বিঘ্ন। ব্যাটারি ফুরানোর চিন্তা ছাড়াই মুভি স্ট্রিমিং গেমিং করা যাবে ঘন্টার পর ঘন্টা। যত খুশি ভিডিও রেকর্ড করা যাবে বন্ধুদের সঙ্গে কাটানো সেরা সব মুহূর্ত কিংবা ক্লাসের লেকচার। অ্যাডভাঞ্চারপ্রিয় তরুণ প্রজন্মের জন্য হতে যাচ্ছে ভ্রমণের সেরা সঙ্গী শক্তিশালী ওয়াই২৮, যা দীর্ঘতম ভ্রমণে দেবে নির্ভরযোগ্য জিপিএস বাধাহীন নেভিগেশন। অর্থাৎ, প্রয়োজনে কিংবা বিনোদনে, স্মার্টফোনটি দেবে সেরা পারফরম্যান্স। 

স্মার্টফোনটিতে থাকা ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জার একবার চার্জ দিয়ে সারাদিন তুমুল ব্যবহারের পরও চার্জ ফুরিয়ে যাবে না। সাথে থাকছে বছরের ব্যাটারি হেলথ ৪৮ মাসের স্মুথ এক্সপেরিয়েন্সের গ্যারান্টি। বারবার চার্জ দেওয়ার দরকার হয় না এই স্মার্টফোনে।

রয়েছে জিবি র‍্যাম আরো জিবি ভার্চুয়াল র‍্যাম ব্যবহারের সুযোগ এবং ২৫৬ জিবি স্টোরেজ নিশ্চয়তা। আর স্মার্টফোনের ক্ষেত্রে ব্যাটারি এবং স্টোরেজ ক্যাপাসিটির উপর নির্ভর করে বাকি সব পারফরম্যান্স। এক্ষেত্রে ভিভো ওয়াই২৮ দেবে ১০০% সাপোর্ট।

দশমিক ৬৮ ইঞ্চি এলসিডি স্ক্রীনের স্মার্টফোনটির রেজ্যুলেশন ১৬০৮ *৭২০। পাঞ্চহোল ডিসপ্লেটির রিফ্রেশ রেট ৯০ হার্জ। লোকাল পিক ব্রাইটনেস থাকছে ১০০০ নিটস। ব্রাইট ডিসপ্লের পাশাপাশি ব্যাকসাইডেও রয়েছে গ্লোয়িং আউটলুক। গ্লিমিং অরেঞ্জ এগেট - এই দুই রঙে মিলছে ভিভো ওয়াই২৮।

ব্যবহারকারীর চোখের সুরক্ষার জন্য ভিভো স্মার্টফোনটিতে রেখেছে সানলাইট আই প্রোটেকশন প্রযুক্তি। তাই দীর্ঘসময় ব্রাউজিংয়েও দেবে চোখের আরাম। এছাড়া আরো রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার যার ভলিউম বাড়ানো যায় ৩০০ শতাংশ। এছাড়া আইপি৬৪ ডাস্ট ওয়াটার রেজিস্ট্যান্স প্রযুক্তি স্মার্টফোনটিকে করেছে ব্যস্ত জীবনের যুৎসই সঙ্গী।

স্মার্টফোনটির ওজন মাত্র ১৯৯ গ্রাম এবং পুরুত্ব .৯৯ মিলিমিটার। কম্পোজিট প্লাস্টিক বডির স্মার্টফোনটির ডান পাশে থাকছে সাইড মাউন্টেড ক্যাপাসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ব্যাক সাইডে থাকছে ফ্যান্টাসি ফ্রেমে ডুয়েল ক্যামেরা রিং ডিজাইন। ৫০ মেগাপিক্সেল এইচডি মেইন ক্যামেরা, মেগাপিক্সেল বোকেহ এবং সামনে অরা স্ক্রিন লাইটের সাথে মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে। মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের চলবে ভিভো ওয়াই২৮। সাথে রয়েছে ফানটাচ ওএস ১৪ অপারেটিং সিস্টেম।

জিবি + জিবি র‍্যামের সাথে ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টেও পাওয়া যাবে ভিভো ওয়াই২৮। এর দাম ২০,৯৯৯ টাকা। অপরটি জিবি + জিবি ২৫৬ জিবি স্টোরেজের ভিভো ওয়াই২৮ এর দাম ২৫,৯৯৯ টাকা। পছন্দের ভিভো ওয়াই২৮ এর প্রি-বুকিং চলবে জুলাই থেকে জুলাই, ২৪ পর্যন্ত।

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের