মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

তামিমের ব্যাটে প্লে অফে বরিশাল, খুলনার বিদায়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

Google News
তামিমের ব্যাটে প্লে অফে বরিশাল, খুলনার বিদায়

বিপিএলে প্লে-অফ নিশ্চিত করেছে ফরচুন বরিশাল। প্রতিযোগিতায় নিজেদের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়েছে তামিমবাহিনী। বরিশালের এই জয়ে চলতি আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল খুলনা টাইগার্সের। আগে ব্যাট করে ৮ উইকেটে ১৪০ রান তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জবাবে ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান তুলে নেয় বরিশাল। ৪৮ বলে ৬৬ রানের ইনিংস খেলে তামিম দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থান।

আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) লিগ পর্বের শেষ ম্যাচে কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে বরিশাল।

১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে থেকে লিগ পর্ব শেষ করায় প্রথম এলিমিনেটরে চারে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে লড়বে তামিমের বরিশাল।
রান তাড়ায় নেমে শুরুতে আহমেদ শেহজাদকে হারালেও, বরিশাল সেভাবে চাপে পড়েনি তামিম ইকবাল ও কাইল মেয়ার্সের কারণে। দুজনে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ৬৪ রান। মেয়ার্স ২৫ করে ফিরলেও তামিম করেন দুর্দান্ত ব্যাটিং। মিরপুরের দুর্ভেদ্য উইকেটে সময়োপযোগী শট খেলে তুলে নেন ফিফটি। ম্যাচ শেষ করে আসতে না পারলেও ৪৮ বলে তার ৬৬ রানই জয় এনে দেয় বরিশালকে।

বরিশালের হয়ে ম্যাচ শেষ করে আসেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। সৌম্য অপরাজিত থাকেন ৬ রান করে, মাহমুদউল্লাহ করেন ১২ রান। কুমিল্লার হয়ে মুশফিক হাসান ১৯ রান খরচ করে নেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন এনামুল হক ও আন্দ্রে রাসেল।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নামা কুমিল্লার উদ্বোধনী জুটি ভাঙে ২৪ রানে। ১৬ রান করে ফিরে যান সুনীল নারাইন। লিটন দাসের ব্যাট থেকে আসেনি ১২ রানের বেশি। এরপর মাহিদুল ইসলাম অঙ্কন ১ রান করে একই পথ ধরলে চাপে পড়ে কুমিল্লা। ইনফরম তাওহীদ হৃদয় ও মঈন আলীর ব্যাটে সেই চাপ খানিকটা সামলে ওঠার পর আবার অল্প সময়ের মধ্যে একাধিক উইকেট হারিয়ে বসে কুমিল্লা।  

তাওহীদ-মঈনের ৩৬ রানের জুটি ভাঙে ২৫ রান করে তাওহীদ ফিরলে। এরপর মঈন বিদায় নেন ২৩ রান করে। আন্দ্রে রাসেল বড় কিছুর ইঙ্গিত দিলেও করতে পারেননি ১৪ রানের বেশি। তিনি ফিরলে ৯৬ রানেই ৬ উইকেট হারিয়ে বসে কুমিল্লা। সেখান থেকে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন জাকের। মাত্র ১৬ বলে ২ চার আর ৪ ছক্কায় ৩৮ রান করে অপরাজিত থাকেন এই কিপার-ব্যাটার।

বরিশালের হয়ে তাইজুল ইসলাম ২০ রানে নেন ৩ উইকেট। ২ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন, রান দিয়েছেন মোটে ১৬।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের