শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

অবসরের ঘোষণা দিলেন টেনিস গ্রেট রজার ফেদেরার

অবসরের ঘোষণা দিলেন টেনিস গ্রেট রজার ফেদেরার

প্রকাশিত: ২০:৫৭, ১৫ সেপ্টেম্বর ২০২২

অবসরের ঘোষণা দিলেন টেনিস গ্রেট রজার ফেদেরার

টেনিস গ্রেট রজার ফেদেরার খেলা থেকে অবসরের ঘোষণা দিয়েছেন, আগামী সপ্তাহে লন্ডনে ল্যাভার কাপ হবে তার শেষ এটিপি টুর্নামেন্ট।

২০২১ সালের উইম্বলডনের পরে আর মাঠে নামেননি ফেদেরার। তৃতীয়বার হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন তিনি। সুস্থ হয়ে ফিরলেও বুঝে গেছেন শরীর আর চালিয়ে যাওয়ার বার্তা দিচ্ছে না। ২৪ বছরের ক্যারিয়ারে তাই ইতি টানার ঘোষণা দিলেন তিনি।

ফেদেরার বলেছেন, ‘আমার প্রতি আমার শরীরের বার্তাটা পরিষ্কার। ২৪ বছরের ক্যারিয়ারে ১৫শ’র বেশি ম্যাচ খেলেছি। এখন আমার স্বীকার করতে হবে যে, প্রতিযোগিতামূলক ক্যারিয়ার শেষ করার সময় চলে এসেছে। তবে বলতেই হবে, টেনিস আমি তোমাকে ভালোবেসেছি এবং কখনও ছেড়ে যাবো না।’

সুইচ তারকা ফেদেরার ১৯৯৮ সালে মাত্র ১৬ বছর বয়সে পেশাদার টেনিস ক্যারিয়ার শুরু করেন। ২০০৩ সালে তিনি প্রথম গ্রান্ডস্লাম জয় করেন। তার চেয়ে একক গ্রান্ডস্লাম বেশি কেবল স্পেনের রাফায়েল নাদাল (২২) ও সার্ভিয়ার নোভাক জকোভিচের (২১)।

ফেদেরার ২০০৪ সালে বিশ্বের সেরা টেনিস তারকা হন। ৩১০ সপ্তাহ তিনি বিশ্বের সেরা টেনিস তারকা হিসেবে রাজত্ব করেছেন। ২০১৮ সালে তিনি তার শেষ গ্রান্ডস্লাম জিতেছেন। তখন তার বয়স ৩৬। বিশ্বের দ্বিতীয় বয়স্ক টেনিস তারকা হিসেবে ওই শিরোপা জেতেনে তিনি। ইনজুরি বাধা না হয়ে দাঁড়ালে কে জানে নাদাল-রজারকে হয়তো ছাড়িয়ে যেতেন তিনি। 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের