শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

বিশ্বকাপ বাছাইপর্বে এবার ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ১৭ মার্চ ২০২৩

Google News
বিশ্বকাপ বাছাইপর্বে এবার ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা

ফাইল ছবি

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের দক্ষিণ আমেরিকান অঞ্চলের লড়াই শুরু হচ্ছে আগামী সেপ্টেম্বর মাসে। এই অঞ্চলটির মহাদেশীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানিয়েছে, নিজেদের ঘরের মাঠে ইকুয়েডরের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর প্রথম ম্যাচে ব্রাজিলের বিপক্ষে লড়বে বলিভিয়া। 

দক্ষিণ আমেরিকান অঞ্চলের সবচেয়ে বড় দ্বৈরথ মাঠে গড়াবে এ বছরের নভেম্বরে।আর্জেন্টিনাকে যেখানে আতিথ্য দেবে ব্রাজিল। এই দুই দল আবারও ফিরতি লেগে মুখোমুখি হবে প্রায় দেড় বছর পর। ২০২৫ সালের মার্চ মাসে ১৪তম রাউন্ডে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা আতিথ্য জানাবে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

এ বছর ছয়টি বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তাদের প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর। এরপর বলিভিয়ায় খেলতে যাবে মেসিরা। অক্টোবরে নিজেদের ঘরের মাঠেই প্যারাগুয়ে ও অ্যাওয়ে ম্যাচে পেরুর মুখোমুখি হবে তারা। নভেম্বরে রয়েছে দুটো গুরুত্বপূর্ণ ম্যাচ। ঘরের মাঠে প্রথমে উরুগুয়ে ও পরের অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ ব্রাজিল। তবে এখন পর্যন্ত খেলার তারিখ ও ভেন্যু নির্ধারণ হয়নি।

এদিকে ব্রাজিল প্রথম ম্যাচে ঘরের মাঠে মুখোমুখি হবে বলিভিয়ার বিপক্ষে। এর পর যাবে পেরুতে। নেইমারদের পরবর্তীতে প্রতিপক্ষ ভেনেজুয়েলা (হোম), উরুগুয়ে (অ্যাওয়ে), কলম্বিয়া (অ্যাওয়ে) এবং আর্জেন্টিনা (হোম)।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের