রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

কেমন চাই বিশ্বকাপ স্কোয়াড!

জামিলুর রহমান

প্রকাশিত: ১৭:০১, ২২ মে ২০২৩

আপডেট: ১৭:০২, ২২ মে ২০২৩

Google News
কেমন চাই বিশ্বকাপ স্কোয়াড!

ফাইল ছবি

দুয়ারে কড়া নাড়ছে ১৩তম ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট! ৫ অক্টোবর ভারতে শুরু এবারের বিশ্বকাপ। বিশ্বকাপের স্কোয়াড নিয়ে ফেসবুকারদের যেন ঘুম হারাম! নিজের পছন্দ মত একাদশ কিংবা স্কোয়াড ঘোষনা করে ইতি মধ্যেই ঝড় বইয়ে দিয়েছে সোস্যাল মিডিয়ায়। আর এই ঝড়ের কারণ হলো মুলতঃ ৭/৮ নম্বর পাজিশন নিয়ে, ওপেনিংয়ে তামিম-লিটনকে নিয়ে কারো দ্বিমত থাকার কথা নয়, তারপর শান্ত, সাকিব, তাওহীদ হৃদয় এবং ৬ নম্বরে মুশফিক, বলা যায় এই ৬ জন পারফর্ম্যান্সের বিচারে ফিক্সড আর নির্বাচকরাও এর বাইরে পরীক্ষা-নিরীক্ষা করবেন বলে মনে হয়না।  

তাহলে এবার আসি ৭ নম্বর পজিশনে, এটা নিয়েই মুলতঃ যত ঝড় বইছে ক্রিকেট আকাশে। এই জায়গায় ৩ জন ক্যান্ডিডেট- রিয়াদ/আফিফ/রাব্বি, তবে ম্যাচ টেম্বারমেন্ট, অভিজ্ঞতা আর বিগত বিশ্বকাপের পারফর্ম্যান্সে এগিয়ে রিয়াদ যদিও সাম্প্রতিক ঘরোয়া পারফর্ম্যান্সের বিচারে আফিফ এগিয়ে তারপরও আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯৫০ রানের অভিজ্ঞতায় আফিফের ৫৪২ রানকে টপকে যাবে বলেই আমার বিশ্বাস তার স্ট্রাইকরেট ভাল হলেও ম্যাচের অবস্থা বুঝে ব্যাট করার ক্ষমতায় রিয়াদই এগিয়ে থাকবেন। আর রাব্বি সম্বাবনাময় হলেও এখনও পারফর্ম্যান্স দিয়ে এই দুজনের সাথে প্রতিদ্বন্দ্বিতায় টিকতে পারবেন বলে মনে হয়না। 

অন্যদিকে ৮ নম্বরে সিমিং অলরাউন্ডার সাইফুদ্দিন না থাকায় মেহেদি মিরাজ অটো চয়েজ কারণ সাম্প্রতিক সময়ে মিরাজকে নতুন রুপেই বলে ব্যাটে পেয়েছে বাংলাদেশ।
অন্যদিকে পেসারদের মধ্যে নাম্বার ওয়ান তাসকিন সবারই পছন্দ এরপর মুস্তাফিজের ফর্ম নিয়ে নানা কথা হলেও আয়ারল্যান্ড সিরিজে কামব্যাক করার ইঙ্গিত দিয়ে নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন আর হালের হাসান মাহমুদ যেন আয়ারল্যান্ড সিরিজে নতুন পথচলা শুরু করলেন তাই এবাদতকে পেছনে ফেলে তিনিই হবেন ১১ তম সদস্য।
স্কোয়াডের বাকি ৪ জনের মধ্যে টপ অর্ডার ব্যাটার হিসেবে অভিজ্ঞতা বলে বিজয় নাইমকে বিট করতেই পারেন আর ১৫ সদস্যের দলে আফিফ জায়গা পেতেই পারেন।

অর্থোডক্স স্পিনার তাইজুল ১৭৫ টেস্ট ও ২৮ ওয়ানডে উইকেট প্রাপ্তি নাসুমের চেয়ে এগিয়ে থাকবেন বৈকি। এদিকে সাম্প্রতিক পারফর্ম্যান্সের বিচারে এবাদত ১৫ সদস্য দলে থাকবেন বলেই আমার বিশ্বাস। পক্ষান্তরে স্ট্যান্ড বাই দলে ব্যাটার হিসেবে নাইম শেখ, অলরাউন্ডার মোসাদ্দেক এবং স্পিনার নাসুমকে রাখা যেতেই পারে। তাহলে এবার মিলিয়ে নিন আমার স্কোয়াডের সাথে আপনার বিশ্বকাপ স্কোয়াড!

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের