বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

সবাইকে ছাড়িয়ে বছরের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:০১, ২৮ ডিসেম্বর ২০২৩

Google News
সবাইকে ছাড়িয়ে বছরের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদো

সবাইকে ছাড়িয়ে ২০২৩ সালের সর্বোচ্চ গোল স্কোরার হয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বছর জুড়ে ৫৮ ম্যাচ খেলে গড়েছেন এই রেকর্ড। পেছনে ফেলেছেন নামী সব তারকা ফুটবলারকে। তবে রেকর্ড গড়েও স্বস্তি নেই। পেনাল্টি থেকে গোল করায় সমালোচকরা ট্রোল করছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে।

এবছর কিলিয়ান এমবাপে, হ্যারি কেইনকে ছাড়িয়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২৩ সালে ৫৩ গোল করে বছরের টপ স্কোরার এখন ৩৮ এর সিআরসেভেন। রোনালদোর ৫৩ গোলের ল্যান্ডমার্ক ছোয়ার জার্নিতে সব প্রতিযোগিতা মিলিয়ে আল নাসরের জার্সিতে থেকে এসেছে ৪৩ গোল। আর পর্তুগালের হয়ে চলতি বছর সিআরসেভেন গোল করেছেন ১০টি।

সৌদি প্রো লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি ফেলে আসা সময়ের সেই পুরনো সতীর্থ কারিম বেনজেমা। এমনই দুর্দান্ত ম্যাচে, রোমাঞ্চ ছিলো ষোলো আনা। সাত গোলের থ্রিলারের ম্যাচ জিতে নেয় আল নাসর। পয়েন্ট টেবিলের দুই নম্বর জায়গায় পোক্ত হলো আরও বেশি।

এমনই ব্লকবাস্টার ম্যাচে রোনালদো স্কোর শিটে নাম তোলেন দুইবার। আর ওখানেই বাধে বিপত্তি। কারণ পর্তুগিজ সুপারস্টারের দুটি গোলই যে এসেছে স্পট-কিক থেকে। সোশাল মিডিয়াতে হেটাররা সুর তুলেছে আবারো, সিআরসেভেনের হাতে গোল্ডেন বুট তুলে দিতে করা হচ্ছে এমন সব ব্যবস্থা। এখানেই শেষ নয় টক্সিক সাপোর্টাররা বিদ্রুপ করে রোনালদোকে বলছে কিং অব পেনাল্টি।

স্পটকিকে রোনালদো বরারবরই আনবিটেবল। নাম্বার সেভেনকে সামনে দেখলে প্রতিপক্ষের গোলকিপার হয়ে পড়ে ক্লুলেস। তাইতো সেটপিসে পর্তুগিজ সুপারম্টারের সাকসেস রেট প্রায় ৮৪ শতাংশ। আর চলতি বছর রোনালদোর ৫৩ গোলের ১৫টাই কিন্তু এসেছে পেনাল্টি শ্যুটআউট থেকে।

পিছু লোকে কিছুতো বলবেই তা ভাবলে কী আর চলে। রোনালদোর ভাবনা এখন একটাই চলতি বছর আল নাসরের ম্যাচ বাকী আরো একটা, সিআরসেভেনের হাতে মোক্ষম সুযোগ নিজেকে নিয়ে যাবার আরো উঁচুতে। কারণ এই রেসে তার অন্য দুই প্রতিপক্ষ হ্যারি কেন ও এমবাপ্পের কারোর এ বছর আর কোনো ম্যাচ নেই।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের