রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

বাংলাদেশ ও স্কটল্যান্ডের ম্যাচ নিয়ে কথার লড়াই

মোসকায়েত মাশরেক

প্রকাশিত: ০০:০১, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ১৭:২১, ১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ ও স্কটল্যান্ডের ম্যাচ নিয়ে কথার লড়াই

ফাইল ছবি

ওমান ও পাপুয়া নিউগিনি ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০২১ এর। দিনের অপর খেলায় রাত আটটায় স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ ও স্কটল্যান্ডের মধ্যকার ম্যাচ নিয়ে কথার লড়াই শুরু হয়ে গেছে।

মঞ্চ তৈরিই আছে, প্রস্তুত ক্রিকেটাররা। শুধু কিছু সময়ের অপেক্ষা। এরপরেই বাংলাদেশ সময় রাত আটটায় টি-২০ বিশ্বকাপের প্রথম দিনেই বাছাইপর্বের  বি গ্রুপ-এ ওমানের মাস্কাটে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে মাহমুদউল্লারা।

জিম্বাবুয়ে সফর ও ঘরের মাঠ থেকে টি-টুয়েন্টিতে বেশ সুখকর স্মৃতি নিয়ে ওমান পাড়ি দিয়েছে বাংলাদেশ। কিন্তু মুল আসর শুরু হওয়ার আগে দুটি টি-টুয়েন্টি ম্যাচ, শ্রীলংকা ও আয়ারল্যান্ডের সাথে অংশ নিয়ে দুটিতেই হেরেছে বাংলাদেশ।

এই দুই হারে দলের আত্মবিশ্বাসে চিড় ধরলো কিনা এমন দুশ্চিন্তাকে উড়িয়ে দিয়েছেন দলের সাথে থাকা নির্বাচক হাবিবুল বাশার। তিনি জানিয়েছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলাদেশ।

আর মুল লড়াইয়ের আগে আইসিসির ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বাংলাদেশ টি-টুয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ জানিয়েছেন, আপাতত সুপার টুয়েলভ নিশ্চিত করাই টাইগারদের মুল লক্ষ।

টি-টুয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আইপিএল শেষ করে গতকালই বাংলাদেশ দলে যোগ দিয়েছেন।

অন্যদিকে দুই প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডস ও নামিবিয়াকে হারিয়ে স্কটল্যান্ডের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। অভিজ্ঞতা সম্পন্ন ব্যাটিং লাইন আপ আর বোলিং বিভাগে গভীরতা থাকায় বাংলাদেশকে মোটেও ভয় পাচ্ছে না দলটি। ক্রিকইনফোকে তেমনটিই জানিয়েছেন দলটির কোচ শেন বার্গার। তিনি বলেছেন, গ্রুপের অন্য দুই দল পাপুয়া নিউগিনি বা ওমান থেকে তারা বাংলাদেশকে বড় করে দেখছে না। আর ইতিহাসও স্বাক্ষ্য দিচ্ছে স্কটল্যান্ডের পক্ষে। এপর্যন্ত টি-টুয়েন্টিতে দুদলের মধ্যে হওয়া একমাত্র ম্যাচে জয় স্কটিশদের।

এর আগে টু-টুয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ সময় বিকেল চারটায় একই ভেন্যুতে মুখোমুখি হবে বি-গ্রুপের অপর দুই দল ওমান ও পাপুয়া নিউগিনি।

রেডিওটুডে নিউজ/এসএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের