মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪,

৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

সাফ শিরোপা নিয়ে দেশে ফিরল বাংলাদেশ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৬, ১১ মার্চ ২০২৪

Google News
সাফ শিরোপা নিয়ে দেশে ফিরল বাংলাদেশ

নেপালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৬ নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। আজ (সোমবার) দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরে এসে পৌঁছায় প্রীতি-ইয়ারজানরা। 

দক্ষিণ এশিয়ার বয়সভিত্তিক প্রতিযোগিতায় বাংলাদেশের নারীদের জয়রথ চলছেই। গত মাসে সাফ অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে যুগ্ম শিরোপার পর এবার সাফ অ-১৬ টুর্নামেন্টে একক শিরোপা। গতকাল টাইব্রেকারে ভারতকে হারিয়ে নেপালের মাটিতে চ্যাম্পিয়নের উল্লাস করেছে বাংলাদেশ। 

নেপালের কাঠমন্ডুতে গতকালকের ফাইনাল ম্যাচ নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র হয়েছিল। এরপর টাইব্রেকারে ভারতকে ৩-২ গোলে জয়লাভ করে বাংলাদেশ। টাইব্রেকারে জয়ের নায়ক গোলরক্ষক ইয়ারজান বেগম। ভারতের পাঁচ শটের মধ্যে তিনটিই তিনি ফিরিয়ে দেন। বিশেষ করে ভারতের শেষ শটটি সেভ করতে পারায় বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার উল্লাস করতে পেরেছে।

এদিকে, মাঠের পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকেও অর্থ পুরস্কার পাচ্ছেন সাফ শিরোপাজয়ীরা। ‘১৬ নিচে যারা (মেয়ে) তারা তো ভারতকে তিন গোলে হারিয়ে চ্যাম্পিয়ন। তাদেরকে আমি ডাকবো এবং তাদেরকে ডেকে প্রাইজমানি দিয়ে উৎসাহিত করব’—আজ (সোমবার) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের