সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

লঙ্কা প্রিমিয়ার লিগে কলম্বো স্ট্রাইকার্সে তাসকিন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫০, ২১ মে ২০২৪

Google News
লঙ্কা প্রিমিয়ার লিগে কলম্বো স্ট্রাইকার্সে তাসকিন

শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে দল পেলেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। বিসিবির অনাপত্তিপত্র না পাওয়া ও চোট ইস্যুতে একাধিকবার আইপিএল খেলা হয়নি তাসকিনের।

তবে কোনো ইনজুরিতে না পড়লে এবার লঙ্কান লিগে দেখা যাবে তাসকিনকে। ড্রাফটে নাম দিয়েই দল পেয়েছেন ডানহাতি এই পেসার। আজ এলপিএলের ২০২৪ আসরের জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হচ্ছে।

সেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে ড্রাফটে দল পেয়েছেন তাসকিন। এই ডানহাতি পেসারকে তার ভিত্তিমূল্য ৫০ হাজার ডলারে দলে টেনেছে কলম্বো স্ট্রাইকার্স। আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগে মুস্তাফিজের পর দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে দল পেলেন তাসকিন। তাসকিন ছাড়া আরও একাধিক বাংলাদেশি ক্রিকেটার এই টুর্নামেন্টে নিজেদের নাম দিয়েছিলেন। কিন্তু দল পাননি লিটন দাস ও মুশফিকুর রহিম। লিটনের ড্রাফট মুল্য ৩০ হাজার ডলার ও মুশফিকের মূল্য ৫০ হাজার ডলার থাকলেও তাদের প্রতি আগ্রহ দেখায়নি ফ্র্যাঞ্চাইজিরা। তবে, গত বছর দারুন খেললেও এ বছর ব্যাটার তাওহিদ হৃদয়কে দলে নেয়নি কেউ। পাশাপাশি বাংলাদেশ দলের অধিনায়ক শান্তকে নিয়েও কেউ আগ্রহ দেখায়নি। এখনও তামিম ইকবাল ও শরিফুল ইসলামদের মতো তারকাদের নাম নিলামে ওঠার অপেক্ষায়। সর্বোচ্চ ভিত্তিমূল্যে বিক্রি হওয়া তাসকিনের ব্যাপারে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার পারভেজ মাহরুফ বলেন, 'তাসকিন যে ফর্মে আছে আন্তর্জাতিক ক্রিকেটে, আমি একটু অবাক নই যে সে এই মূল্যে বিক্রিত হয়েছে। একটি ভালো ক্রয় কলম্বো স্ট্রাইকার্সের জন্য। আমার মনে হয় তারা তাদের হোম ওয়ার্ক ভালো করেছে, তাদের একজন অভিজ্ঞ বিদেশি পেস বোলারের প্রয়োজন ছিল।'

এদিকে নিলামের আগেই আইকন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে ডাম্বুলা থান্ডার্স। গত ১৩ মে সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে মোস্তাফিজকে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করে ডাম্বুলা। লঙ্কান ফ্র্যাঞ্চাইজিটি পোস্টে জানায়, বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজকে পরিচয় করিয়ে দিতে পেরে আমরা গর্বিত। উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ১ জুলাই থেকে শ্রীলঙ্কায় গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। আর ২১ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের