সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

সোমবার,

২৪ জুন ২০২৪,

১০ আষাঢ় ১৪৩১

Radio Today News

হায়দরাবাদকে উড়িয়ে আইপিএলের তৃতীয় শিরোপা কলকাতার

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৯, ২৭ মে ২০২৪

Google News
হায়দরাবাদকে উড়িয়ে আইপিএলের তৃতীয় শিরোপা কলকাতার

ঘূর্ণিঝড় রিমাল নিয়ে উদ্বেগে ভুগছে বাংলাদেশ আর ভারতের উপকূলীয় অঞ্চল। এমন দিনে আইপিএল ফাইনালে ব্যাট আর বলে যা ঝড় তুলল কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দবাদের সমর্থকদের চোখ বেয়ে ঝরল বৃষ্টি। আইপিএল ফাইনালে আজ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে যে নিজেদের তৃতীয় শিরোপা জিত্র নিয়েছে কেকেআর। 

বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।

দেখার ছিল, কলকাতার কত ওভার লাগে জয়টা তুলে নিতে। অধিনায়ক ভেঙ্কটেশ আইয়ারের ঝোড়ো ফিফটিতে (২৬ বলে ৪ চার ৩ ছক্কায় ৫২) ওভার দশেকই লেগেছে কলকাতার।

ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বল, অর্থাৎ নিজের মুখোমুখি প্রথম বলেই ছক্কা হাঁকানো সুনীল নারাইন পরের বলেই আউট হয়ে যান। ১১ রানেই ভাঙে কলকাতার উদ্বোধনী জুটি। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাদের। 

রাহমানউল্লাহ গুরবাজের (৩২ বলে ৩৯) সঙ্গে দ্বিতীয় উইকেটে ৯১ রানের জুটিতে শুরু থেকেই ঝড় তোলেন আইয়ার। এমনই যে, পাওয়ার প্লে-র ৬ ওভারেই কলকাতা পেয়ে গেল ৭২ রান!

নবম ওভারের পঞ্চম বলে জুটিটা ভাঙার আগেই ১০০ পেরিয়ে গেল কলকাতা। ততক্ষণে শিরোপা উৎসবের প্রস্তুতি নেওয়া হয়ে গেছে কলকাতার। বাকি ছিল শুধু ভেঙ্কটেশ আইয়ারের ফিফটি। দশম ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে সেটাও পূরণ করে ফেলেন কলকাতা অধিনায়ক (২৪ বলে), তখন জয় থেকে আর ৩ রান দূরে কলকাতা। 

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের