রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

নড়াইলের চিত্রা নদীর তীরে উৎসুক জনতার ভিড়

ধ্রুব ইকরামুল

প্রকাশিত: ১৮:৫৭, ৭ নভেম্বর ২০২১

আপডেট: ১৬:৫৬, ৮ নভেম্বর ২০২১

নড়াইলের চিত্রা নদীর তীরে উৎসুক জনতার ভিড়

ছবি: আইএসপিআর

জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো শেখ রাসেল জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা ২০২১।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের উদ্যোগে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের নির্বাচিত বিভিন্ন বয়সের ৭ জন পুরুষ সাঁতারু এবং ৭ জন মহিলা সাঁতারু অংশগ্রহণ করেন।

পুরুষ সাঁতারুরা চিত্রা নদীর নায়েরবাড়ী ঘাট হতে শুরু হয়ে রূপগঞ্জ বাঁধাঘাট পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার সাঁতারে অংশ নেন। প্রতিযোগিতায় সেনাবাহিনীর ফয়সাল আহমেদ ১ ঘন্টা ৩ মিনিট ১৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান, নৌবাহিনীর পলাশ চৌধুরী ১ ঘন্টা ৪ মিনিট সময় নিয়ে দ্বিতীয় স্থান এবং নৌবাহিনীর কাজল মিয়া ১ ঘন্টা ৫ মিনিট সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন।

অন্যদিকে, চূড়ান্তভাবে নির্বাচিত ৭ জন মহিলা সাঁতারু জেলার চিত্রা নদী রতভাঙ্গা ঘাট হতে শুরু হয়ে রূপগঞ্জ বাঁধাঘাট পর্যন্ত প্রায় ০৮ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদের মধ্যে নৌবাহিনীর সোনিয়া আক্তার, ৫৮ মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়ে প্রথম স্থান, সেনাবাহিনীর মুক্তি খাতুন ১ ঘন্টা ৪৩ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থান এবং নৌবাহিনীর সুরাইয়া আক্তার ১ ঘন্টা ২ মিনিট ৪০ সেকেন্ট সময় নিয়ে তৃতীয় স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি এবং নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বাংলাদেশে সাতারের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, “সুইমিং ফেডারেশন চেষ্টা করছে যারা বিভিন্ন জেলায় ভালো সাঁতারু আছেন, তাদেরকে বাছাই করে সম্মিলিতভাবে আনুষ্ঠানিক অনুশীলনের ব্যবস্থা করার। এছাড়া এখন শুধু সুইমিংপুলে আবদ্ধ না থেকে দূর পাল্লার সাতারের জন্য আমরা গ্রামগঞ্জে পৌঁছানোর চেষ্টা করছি।”

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর রাজধানীর মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে প্রাথমিক বাছাইয়ের পর নারী ও পুরুষ উভয় বিভাগে ৬ জন করে আজকের চূড়ান্ত পর্বে অংশ নেন। এছাড়া স্বাগতিক হিসেবে অংশ নেন নড়াইলের দুই প্রতিযোগী।

নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন। এছাড়া অন্যান্যদের মধ্যে নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জাতীয় সুইমিং ফেডারেশন ও বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা এবং দেশের বিভিন্ন স্থান থেকে আগত সাঁতারুরা উপস্থিত ছিলেন।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের