রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:১৯, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ২২:০০, ২৪ নভেম্বর ২০২১

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ্‌ রিয়াদ (ফাইল ছবি)

৩৫ বছর বয়সে দেশের হয়ে খেলেছেন ৫০ টেস্ট। ২৯১৪ রানের পাশপাশি নিয়েছেন ৪৩ উইকেট। পাঁচটি শতকের পাশপাশি ৫ উইকেট শিকারও করেছেন একবার। তবে আর নয়, এবার আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে দেয়া এক স্ট্যাটাসে মাহমুদউল্লাহ লিখেছেন, "আমি আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমি আমার অভিষেক এবং শেষ টেস্ট ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছি। আলহামদুলিল্লাহ, টেস্ট ক্রিকেটে এটা একটা চমৎকার যাত্রা। লাল বলের ক্রিকেটে সমর্থনের জন্য আমি আমার পরিবার, সতীর্থ, কোচ এবং বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। আমি আমার ভক্তদের তাদের ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। ইন-শা-আল্লাহ আমি বাংলাদেশের হয়ে সাদা বলের ফরম্যাটে খেলে যাবো। ধন্যবাদ।"

অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে মাহমুদউল্লাহ বলেন, "দীর্ঘ সময় ধরে যে ফরম্যাটের আমি অংশ, তাকে বিদায় জানানো সহজ কাজ নয়। আমি সবসময়ই আরও উঁচুতে পৌঁছাতে চেয়েছি এবং আমার বিশ্বাস এটাই টেস্ট ক্যারিয়ারে ইতি টানার সঠিক সময়।"

তিনি আরও বলেন, "আমি টেস্ট দলে ফিরে আসার পর আমাকে সমর্থন করার জন্য বিসিবি সভাপতির প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। সবসময় আমাকে উৎসাহ দেওয়া ও আমার প্রতি বিশ্বাস রাখায় সতীর্থ ও সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাতে চাই। বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে পারাটা ছিল বিশেষ সম্মানের এবং অনেক স্মৃতি আমি আমার মাঝে লালন করবো।"

গত জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে দলের বিপর্যয়ে অপরাজিত ১৫০ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। বিভিন্ন সূত্রে জানা যায় এরপরই ড্রেসিংরুমে নিজের অবসরের ঘোষণা দেন তিনি। খেলার শেষ দিনে নামার আগে বাংলাদেশের খেলোয়াড়রা 'গার্ড অব অনার' দেন মাহমুদউল্লাহকে। ধারাভাষ্যকাররাও তার শেষ টেস্টের কথা বলেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মাহমুদউল্লাহর হঠাৎ অবসর নিয়ে বিষ্ময় প্রকাশ করেছিলেন। টেস্ট থেকে তাঁকে অবসর নিতে দেবেন না- এমনটাই চেয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ঘোষণাটা দিয়েই দিলেন রিয়াদ।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের