মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঈদের দিনও বেনাপোল দিয়ে এলো ১১ ট্যাংকার অক্সিজেন

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ০২:৩৩, ২২ জুলাই ২০২১

আপডেট: ০২:৪৩, ২২ জুলাই ২০২১

Google News
ঈদের দিনও বেনাপোল দিয়ে এলো ১১ ট্যাংকার অক্সিজেন

ফাইল ছবি (সংগৃহীত)

ঈদের বন্ধ থাকা স্বত্বেও আজ বুধবার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে় জরুরী ভিওিতে ভারত থেকে ১১ ট্যাংকার অক্সিজেন আমদানি হয়েছে। করোনায় দেশে অক্সিজেন সংকট দেখা দেয়ায় জরুরী সেবার অংশ হিসেবে অক্সিজেন আমদানি করা হয়।

আমদানিকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে, লিন্ডে বাংলাদেশ লি.,পিওর লি., ও ইসপেক্টর লি.। লিন্ডে বাংলাদেশ ৩ ট্যাংকারে ৬০ টন ৫৩ কেজি, পিওর ১ ট্যাংকারে ১৪টন ৫৫ কেজি ও ইসপেক্টর ৭ ট্যাংকারে ১০৪ টন ৪২ কেজি মোটা ১১ গাড়ী ১৭৯টন ৫০ কেজি অক্সিজেন আমদানি করেছে।

বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ড.নেয়ামুল ইসলাম জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দর ৪ দিন বন্ধ আছে। দেশে করোনা মহামারি সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেন সংকট নিরসনে ঈদের দিনেও কাস্টমস ও বন্দর খোলা রাখা হয়েছে। আমদানিকৃত অক্সিজেনের চালান দ্রুত খালাশের জণ্য কাস্টমস এর একটি বিশেষ টিম কাজ করছে।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, ঈদের দিনেও শুধুমাত্র অক্সিজেন আমদানি করার জন্য বন্দর খুলে রাখা হয়েছে। অক্সিজেন যাতে দ্রুত বন্দর থেকে খালাশ নিতে পারে সেজন্য বন্দরের মাঠ পর্যায়ের কর্মকর্তারা সতর্ক রয়েছে। আমদানিকৃত অক্সিজেন দ্রুত খালাস নেয়ার জন্য আমদানিকারকদের সব ধরনের সহযোগিতা করা হবে।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের