শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীর নামে মামলা

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৩, ২৩ নভেম্বর ২০২১

আপডেট: ২৩:১৩, ২৩ নভেম্বর ২০২১

Google News
খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীর নামে মামলা

ফাইল ছবি

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে দুটি মামলা দায়ের করা হয়েছে।সোমবার রাতে খুলনা থানার এসআই আলামিন ও এসআই আবু সাদেক বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

খুলনা থানার ওসি হাসান আল মামুন জানান, অনুমতি ছাড়া বিএনপি নেতারা সোমবার সকাল থেকে সমাবেশের জন্য কেডি ঘোষ রোডের সংগঠনের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে।

পুলিশ তাদের সেখান থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করলে তারা সরে না গিয়ে পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ নিজেদের আত্মরক্ষার জন্য তাদের ওপর লাঠিচার্জ এবং টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় ওসিসহ পুলিশের পাঁচজন সদস্য আহত হন।

ওসি বলেন, উক্ত ঘটনায় সোমবার রাতে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে খুলনা থানার পুলিশ বাদী হয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। 

এদিকে বিএনপির নগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, খুলনায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে তিনিসহ ৭১ নেতাকর্মী আহত ও ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর প্রতিবাদে মঙ্গলবার দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সোমবার খুলনা নগর ও জেলা বিএনপি নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি শুরু করলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীসহ অন্তত ২০ জন আহত হয়।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের