সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

সোমবার,

০৬ মে ২০২৪,

২৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, ৩ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৮, ১৬ ফেব্রুয়ারি ২০২২

Google News
লক্ষ্মীপুরে কৃষক হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, ৩ জনের যাবজ্জীবন

ছবি: রেডিও টুডে

লক্ষ্মীপুরের রায়পুরে কৃষক আকবার হোসেন হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড ও তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া মামলায় তিনজনকে খালাস দেয়া হয়। এছাড়া দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদেন্ডর আদেশ দেয়া হয়।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা জজকোর্টের পাবলিক প্রসিউকিউটর মো. জসিম উদ্দিন জানান, কৃষক আকবার হত্যা মামলার এই রায়ে রাষ্ট্রপক্ষ ও বাদী সন্তুষ্ট। 

তবে আসামীপক্ষের আইনজীবির দাবী, এই হত্যাকান্ডের সাথে দন্ডিত আসামীরা কোনভাবে জড়িত নয়। এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবে। এই রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেন আসামির আইনজীবী মো. মুনছুর জিলানী নোমান।

মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন, রায়পুরের চরবংশীর জসিম উদ্দিন, সফিকুর রহমান,রুবেল হোসেন,নুর মিয়া ব্যাপারী ও তৌহিদুর রহমান। যাবজ্জীবনদন্ড প্রাপ্তরা হচ্ছে জুয়েল হোসেন, মোকতার হোসেন ও রাহেলা বেগম। এছাড়া খালাসপ্রাপ্তরা হচ্ছেন, ওসমান কবিরাজ,মোশারেফ হোসেন ও সুমাইয়া বেগম। সবার বাড়ি একই এলাকায়।

আদালত ও মামলা সূত্র জানায়, রায়পুর উপজেলার উত্তর চরবংশীর আশ্বাস উল্যাহ ক্বারি বাড়ির সামনে জমি নিয়ে বিরোধের জেরে ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর সকালে কৃষক আকবর হোসেনকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এই ঘটনায় 
একই রাতে রায়পুর থানায় ১০ জনকে আসামি করে নিহতের ছেলে তৌহিরুল ইসলাম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৯ সালের ১ এপ্রিল ১১জনকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করেন পুলিশ। ১৮জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে আদালত আজ এ রায় দেন।

এদিকে মামলার বাদী ও নিহতের ছেলে তৌহিরুল ইসলাম ও ইছমাইল হোসেন এ রায়ে সন্তষ্টি প্রকাশ করে দ্রুত রায় কার্যকর করার দাবি জানান। এছাড়া অন্য খালাসপ্রাপ্ত তিন আসামির বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান তারা। এছাড়া এই আসামীদের মধ্যে  মোশারেফ হোসেন, ওসমান কবিরাজ ও নুর মিয়া ব্যাপারীর নেতৃত্বে ১৯৯২ সালে বড় রফিকুল ইসলামকে জবাই করে হত্যা করা হয়েছে বলেও দাবি করেন। তখন মামলা করলেও ন্যায় বিচার পাননি তারা।

আসামির আইনজীবি মো. মুনছুর জিলানী নোমান বলেন, এই হত্যাকান্ডের সাথে দণ্ডিত আসামিরা কোনভাবে জড়িত নয়। এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবে। এই রায়ে অসন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

জেলা জজ আদালতের সরকারী কৌশলী অ্যাডভোকেট মো. জসীম উদ্দীন রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, কৃষক  আকবার হত্যা মামলায় ৫জনের মৃত্যুদন্ড ও তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন। এছাড়া প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দেয়া হয়। এই রায়ে বাদীপক্ষ সন্তষ্ট প্রকাশ করেন বলে জানান তিনি।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের