মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

Radio Today News

চবি শাটল ট্রেন চলাচল শুরু

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫১, ১০ সেপ্টেম্বর ২০২৩

Google News
চবি শাটল ট্রেন চলাচল শুরু

শাটল ট্রেনে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় প্রায় ৬০ ঘণ্টা বন্ধ থাকার পর শাটল ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে বলে জানিয়েছে রেলওয়ের রানিং স্টাফদের সংগঠন ‘বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি’। রোববার (১০ সেপ্টেম্বর) রেলওয়ে কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ষোলশহর স্টেশন মাস্টার জয়নাল আবেদিন। তিনি বলেন, সকালে ১১টার দিকে রেলওয়ের ভিআইপি লাউঞ্জে চবি প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষের মিটিং হয়েছে। সেখানে ট্রেন চলাচলের সিদ্ধান্ত হয়েছে। আজ দুপুর ২টা ৫০ মিনিটে বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ট্রেন ছেড়ে যায়। এরপর থেকে স্বাভাবিক শিডিউলে ট্রেন চলাচল করবে। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রক্টর নুরুল আজিম শিকদার ও প্রধান প্রকৌশলী তাপস কুমার দাশ এসময় উপস্থিত ছিলেন। সংগঠনটির পক্ষ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ৬ দাফা দাবি দেয়া হয়।

এ বিষয়ে চবির প্রক্টর ড. নূরুল আজিম সিকদার বলেন, ‘আমরা ট্রেন চলাচলের বিষয়ে রেলওয়ে রানিং স্টাফদের সংগঠনের সঙ্গে কথা বলেছি। দুপুর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে। তাদের কিছু দাবি-দাওয়া রয়েছে। তা পূরণের আশ্বাস দিয়েছি।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের ছাদে বসে ক্যাম্পাসে ফেরার পথে চৌধুরী হাট এলাকায় ভেঙে পড়া গাছের সঙ্গে ধাক্কায় ১৬ শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনার জেরে ওইদিন শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় স্টেশনে পৌঁছালে লোকোমাস্টারদের লাঞ্ছিত করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনসহ বিভিন্ন এলাকার স্থাপনায় ভাঙচুর চালায়। ভাঙচুর করা হয় বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের প্রায় অর্ধশতাধিক ছোট-বড় গাড়ি।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের