বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

শিক্ষার্থীদের কর্ম উপযোগী হিসেবে গড়ে তোলার আহবান শিক্ষামন্ত্রীর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৩, ২৪ জুন ২০২৪

Google News
শিক্ষার্থীদের কর্ম উপযোগী হিসেবে গড়ে তোলার আহবান শিক্ষামন্ত্রীর

একাডেমিক লিডার হিসেবে আখ্যায়িত করে উচ্চ শিক্ষার সকল ধাপ সমাপ্তি শেষে শিক্ষার্থীরা যাতে দেশে ও বিদেশে কর্ম উপযোগী হয়ে গড়ে উঠে, সে ব্যবস্থা করতে শিক্ষকদের প্রতি আহবান জানান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী এম.পি। তিনি বলেন, অর্থনৈতিক এবং সামাজিক কার্যক্রমের সাথে শিক্ষক ও শিক্ষার্থীদের সংযোগ বাড়ালেই একমাত্র উচ্চ শিক্ষা অর্থবহ ও কর্মমূখী হবে। এছাড়াও শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সেন্টারের মাধ্যমে বেসিক ডিজিটাল লিটারেসি, প্রয়োজনীয় সফট স্কিলস, ভাষা শিক্ষা ও যোগাযোগ দক্ষতা প্রদানের আহ্বান জানান তিনি।

আজ (রবিবার) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভাকক্ষে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে ইউজিসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাননীয় মন্ত্রী।

শিক্ষামন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গবেষণায় যে অর্থ দিয়েছেন এর কারণে আমাদের বিশ্ববিদালয়সমূহ নানান গুরুত্বপূর্ণ জাতীয় প্রয়োজনে অবদান রাখতে সক্ষম হচ্ছে। পাশাপাশি সকল গবেষণার রিপোর্ট যাতে প্রকাশিত হয় এবং উচ্চ শিক্ষা যাতে মানহীন গতানুগতিক শিক্ষায় পরিনত না হয় সে জন্য একটি কেন্দ্রীয় জার্নাল করা ও গবেষণালব্ধ পাবলিকেশন এর একটি দেশীয় ও অভ্যন্তরীণ একাডেমিক ইকোনোমিস্ট তৈরি করার বিষয় গুরুত্বারোপ করেন মাননীয় মন্ত্রী।

উক্ত অনুষ্ঠানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.মুহাম্মদ আব্দুর রশীদ মহোদয়ের প্রতিনিধিত্বে রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসির) সাথে চুক্তি স্বাক্ষর সম্পাদন করেন। এসময় দেশের ৪৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরগণ তাদের প্রতিনিধিসহ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের