বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

পুলিশের ব্যারিকেড ভেঙে জবি শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১১, ৮ জুলাই ২০২৪

Google News
পুলিশের ব্যারিকেড ভেঙে জবি শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ

১ম ও দ্বিতীয় শ্রেনীর চাকরিতে কোটা প্রথা  বাতিল এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে গুলিস্তানের জিরো পয়েন্ট অবরোধ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময়ে জবি শিক্ষার্থীদের সঙ্গে যোগ দিয়েছেন সরকারি কবি নজরুল কলেজ ও সরকারি সোহরাওয়ার্দী কলেজ আন্দোলনকারীরা।

সোমবার (৮ জুলাই) বিকাল সাড়ে চারটায় তাঁতিবাজার মোড়ে  অবস্থান নেয় কোটা বিরোধী আন্দোলনকারীরা। এ সময় দেশের বিভিন্ন জেলা থেকে গুলিস্তানগামী সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলনকারীরা গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করছে।

এর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে মাথায় বাংলাদেশের পতাকা বেঁধে বিক্ষোভ মিছিল শুরু করের শিক্ষার্থীরা। এদের কেউ কেউ বুকে-পিঠে এবং টি-শার্টে ‘কোটা প্রথা নিপাত যাক,  মেধাবীরা মুক্তি পাক’ লিখে বিক্ষোভ মিছিলে যোগ দেন।

এর আগে জবি ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে রায়সাহেব মোড় হয়ে তাঁতীবাজার মোড় পার হলে পুলিশি বাঁধার সম্মুখীন হয় আন্দোলনকারীরা। পুলিশের সঙ্গে হাতাহাতিও করে শিক্ষার্থীরা ছত্র ছন্ন হয়ে গুলিস্তান জিরো পয়েন্ট চলে আসে। এ সময়  আন্দোলনকারীরা আন্দোলনের সমন্বয়কদেরও কথা শোনেনি। এসময়  এ সময় শিক্ষার্থীরা ‘কোটা প্রথা নিপাত যাক, মেধাবীরা মুক্তি পাক,’‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে। সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘চাকরিতে কোটা, মানি না, মানবো না’, ‘কোটা না মেধা, মেধা মেধা’,  সহ ইত্যাদি স্লোগান দেন। 
 

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের