রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

১৩ বছর পর ঢাকার মঞ্চে কবীর সুমন

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০১:১৯, ১৬ অক্টোবর ২০২২

১৩ বছর পর ঢাকার মঞ্চে কবীর সুমন

শিল্পী কবীর সুমন

ভারতের গন্ডি পেরিয়ে বাংলাদেশেও তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন কবির সুমন ১৯৯২ সালের এপ্রিলে প্রকাশিত' তোমাকে চাই' অ্যালবামের ভিতর দিয়ে। 'তোমাকে চাই-এর ৩০ বছর উদযাপন' শীর্ষক গানের আয়োজন করেছে পিপহোল, সেই অ্যালবামের তিন দশক পূর্তি উপলক্ষ্যে। 

'এক একটা দিন' পরিবেশনের মধ্যে দিয়ে শুরু করেন কবীর সুমন ঢাকার ইন্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত অনুষ্ঠানে। এরপর একের পর এক 'জাগে জাগে রাত', 'রেখাবের রূপ', 'মন খারাপ করা বিকেল', ' গানওয়ালা', ' বয়স আমার' করে গেলেন তিনি। রাত সাড়ে আটটার দিকে 'তোমাকে চাই' দিয়ে শেষ করেন অনুষ্ঠানের। কবীর সুমনের সাথে যন্ত্রশিল্পী হিসেবে ধ্রুব বসু রায়, ইন্দ্রজিৎ প্রধান ছিলেন।

বাংলাদেশের দর্শকরা সরাসরি কবীর সুমনের গান শোনার সুযোগ হারাতে চাইনি কারণ দীর্ঘ ১৩ বছর পর ঢাকার মঞ্চে জনপ্রিয় এই শিল্পীকে পাওয়া গেল। গতকাল শুক্রবার বিকেল ৩ টা ৪৫ মিনিটে অনুষ্ঠান শুরুর আগে থেকেই দর্শকের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। দর্শক ছাড়াও আসাদুজ্জামান নূর, অভিনেত্রী রুনা খান, নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলসহ উপস্থিত ছিলেন আরও অনেকে।

গত কয়েকদিন এই অনুষ্ঠানের আয়োজন নিয়ে নানা ধরনের সমস্যা দেখা গেছে। বাংলাদেশ জাতীয় জাদুঘরে সুমনের গানের এই আয়োজনের কথা থাকলেও অনুমতি না পাবার কারণে ইন্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনদিন ব্যাপী এ আয়োজনে ১৮ অক্টোবর বাংলা খেয়াল এবং ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশন করবেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী কবীর সুমন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের