বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

বন্যায় তলিয়ে যাওয়া রেস্তোরাঁ যেভাবে জনপ্রিয় হল

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৫, ১২ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:১১, ১২ অক্টোবর ২০২১

বন্যায় তলিয়ে যাওয়া রেস্তোরাঁ যেভাবে জনপ্রিয় হল

ছবি: সংগৃহীত

করোনার ধকলের মধ্যেই থাইল্যান্ডের বেশ কয়েকটি প্রদেশে বন্যার হানা, প্লাবিত বিখ্যাত নদী চাওফিয়া। তবে সংকটও যে সম্ভাবনা হয়ে উঠতে পারে, তারই দৃষ্টান্ত তৈরি করেছেন রেস্তোরাঁ ব্যবসায়ী টিটিপর্ন।

বন্যার পানির মধ্যেই তিনি জমিয়ে তুলেছেন তার ক্যাফে। করোনা মহামারির ধাক্কা শেষ না হতেই রেস্তোরাঁয় বন্যার ছোবল। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তরাঞ্চলে ননথাবুড়িতে নদী ঘেষা রেস্তোরাঁর মালিক ধরেই নিয়েছিলেন তার ব্যবসা লাটে উঠলো।

কিন্তু চাওফিয়া নদীর জোয়ারের পানি টিটিপর্নের জন্য অপ্রত্যাশিতভাবেই এক সুযোগ এনে দিল। বন্যায় বন্ধতো হয়ই নি, উল্টো এই রেস্তোরাঁ থাইল্যান্ডে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ঢেউয়ের ধাক্কায় পা ভেজানো অবস্থাতেই উচ্ছ্বসিত হয়ে খাবার গ্রহণের আনন্দে মেতেছেন অতিথিরা। যা সংকট হতে পারত, তাই সুযোগ করে দিয়েছে, জানালেন রেস্তোরাঁ মালিক।  

চাওফিয়া অ্যান্টিক ক্যাফের মালিক টিটিপর্ন জুটিমানন বলেন, অতিথিরা এখানে নানা কারণে আসে। তারা এখানকার বারবিকিউ পছন্দ করে, আবহাওয়া ও নদীর ঢেউও পছন্দ করে।  অনেকে ঢেউ খুব ভালোবাসে, এই অভিজ্ঞতা নিতে তাদের সন্তান ও পরিবার নিয়েও আসে। 

করোনার পর বন্যার মধ্যেই রেস্তোরা চালু রাখায় এখন বেজায় খুশি টিটিপর্ন।  অতিথিদের জন্য প্রতিদিন দুবার জোয়ারের পানি যখন উঁচুতে থাকে তখন এই আয়োজনের ব্যবস্থা করা হয়েছে।  

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের