সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

‘আমরা চাই না ডেঙ্গুর লার্ভার জন্য কেউ জেল খাটুক’

প্রকাশিত: ১৭:৪৭, ২৩ নভেম্বর ২০২৩

Google News
‘আমরা চাই না ডেঙ্গুর লার্ভার জন্য কেউ জেল খাটুক’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, কোথাও এডিস মশার লার্ভা পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানকে জরিমানা অথবা জেল দেওয়া হচ্ছে। কিন্তু আমরা চাই না যে, ডেঙ্গুর লার্ভার জন্য কেউ জেল খাটুক বা ফাইন দিক।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) মহাখালীতে ডেঙ্গুবিষয়ক জনসচেতনতা কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা কারওয়ান বাজারে গিয়েছিলাম। সেখানে পেট্রোবাংলা, বিটিএলসি, টিসিবি প্রত্যেকটা সরকারি প্রতিষ্ঠানের নিচে লার্ভার চাষ হচ্ছে বলে মনে হয়েছে। আমাদের প্রত্যেকেরই উচিত যার যার বাসা-বাড়ি ও অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা।

তিনি বলেন, ডেঙ্গু এখন আর সিজেনাল না, এখন ১২ মাসই এটা থাকে। আমরা যেসব হাসপাতালে আমরা ডেঙ্গু রোগী পাচ্ছি, সেই হাসপাতালের ১ কিলোমিটার পর্যন্ত ফগিং করা হচ্ছে। এ ছাড়া নতুন একটি অ্যাপের কাজও চলমান রয়েছে। নতুন অ্যাপের মাধ্যমে কোনো এলাকার মশার ছবি থেকে আমরা ওই এলাকার মশার ধরন বুঝতে পারব। আগামী তিন মাসের মধ্যে এই অ্যাপ কার্যকর হবে বলে আশা করি।

তিনি আরও বলেন, এডিস মশা হয় জমে থাকা স্বচ্ছ পানিতে। আমরা চা খেয়ে তার কাপগুলো ফেলে দিই, দই খেয়ে মগটা ফেলে দিই এবং পুরনো কমোড বাড়ির ছাদে ফেলে রাখি। এগুলোতে জমা পানি থেকেই তো এডিস মশা জন্ম নেয়। তাই এগুলো আমাদেরই দূর করতে হবে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের