বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

সৌদি আরবে বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

রেডিওটুডে ডেস্ক

প্রকাশিত: ০৫:১৯, ২৯ মার্চ ২০২৩

Google News
সৌদি আরবে বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

সংগৃহিত ছবি

সৌদি আরবে আসির প্রদেশের আভা জেলার বাস দুর্ঘটনায় ২৪ জন নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মঙ্গলবার (২৮ মার্চ) এক শোকবার্তায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস কর্মকর্তাগণ ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রী আহত বাংলাদেশিদের চিকিৎসার সকল প্রকার উদ্যোগ গ্রহণে নির্দেশনা দিয়েছেন। সৌদি আরবে জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের মতে, সৌদি আরবে সোমবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আভা জেলায় ভয়াবহ একটি বাস দুর্ঘটনায় প্রায় ২৪ জন নিহত এবং ২৩ জন আহত হয়।

বিকেল চারটার দিকে আগাবত শার নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে। বাসের যাত্রীদের অনেকেই বাংলাদেশি ছিলেন বলে জানা যায়। ওমরাহ পালনরত হজযাত্রীদের নিয়ে বাসটি পবিত্র নগরী মক্কায় যাচ্ছিল।

প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, ব্রেক সিস্টেম ত্রুটির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে গিয়ে আগুন ধরে যায়। যাত্রীরা বাস থেকে নামতে না পারায়, প্রায় ২৪ জন যাত্রী ঘটনাস্থলে মারা যায়।স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ কনস্যুলেট প্রতিনিধি জানিয়েছে, মৃতদেহ পুড়ে যাবার কারণে ও বিকৃত হওয়ার কারণে তাদের জাতীয়তা নির্ধারণ করা কঠিন হয়ে গেছে।

সবশেষ তথ্যানুযায়ী, ভয়াবহ বাস এই বাস দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। বাংলাদেশ দূতাবাস নিহতদের মধ্যে ৮ জন বাংলাদেশি বলে জানিয়েছে। মারা যাওয়া বাংলাদেশিরা হলেন- কুমিল্লার মামুন মিয়া ও রাসেল মোল্লা, নোয়াখালীর শহিদুল ইসলাম ও মোহাম্মদ হেলাল, লক্ষ্মীপুরের সবুজ হোসেন, কক্সবাজারের আসিফ, চাঁদপুরের রুকু মিয়া ও টঙ্গীর ইমাম হোসাইন রনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যমতে— দুর্ঘটনায় পতিত বাসটিতে মোট ৪৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ৩৫ জন ছিলেন বাংলাদেশি।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের