শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

আফগানিস্তানে গাড়িবোমা বিস্ফোরণে প্রাদেশিক গভর্নর নিহত

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৩, ৬ জুন ২০২৩

Google News
আফগানিস্তানে গাড়িবোমা বিস্ফোরণে প্রাদেশিক গভর্নর নিহত

আফগানিস্তানে গাড়িবোমা বিস্ফোরণে প্রাদেশিক গভর্নর নিহত

আফগানিস্তানে একটি গাড়িবোমা হামলায় উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশের ভারপ্রাপ্ত গভর্নরের মৃত্যু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় কর্মকর্তারা। জানা যায়, এর মাত্র কয়েক মাস আগেই এমন একই ধরনের হামলার ঘটনায় ওই একই প্রদেশের পুলিশ প্রধান নিহত হন। এদিকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে সম্পৃক্ত আইএসআইএল ওই হামলার দায় স্বীকার করে নিয়েছে।

বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ধাক্কা দেয় এক বোমা হামলাকারী 'প্রাদেশিক রাজধানী ফয়জাবাদের উত্তর বাদাখশানের ভারপ্রাপ্ত গভর্নর নিসার আহমেদ আহমাদি'কে বহনকারী গাড়িতে। এই হামলার ঘটনার পর গভর্নরের গাড়ির চালকও নিহত হয়। তাছাড়া আহত হয়েছেন আরও ৬ জন।

এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করে নেননি। এছাড়া কে বা কারা ওই হামলা চালিয়েছে সে বিষয়টিও এখনও পরিষ্কার নয়। গত কয়েক সপ্তাহের মধ্যে এই প্রথম তালেবানের কোনও কর্মকর্তার ওপর এ ধরনের হামলা চালানো হলো।

ওই প্রদেশের সংস্কৃতি ও তথ্য বিষয় প্রধান মুয়াজুদ্দিন আহমাদি জানান, 'গভর্নরকে লক্ষ্য করেই ওই হামলা চালানো হয়েছে। দুই দশকের লড়াই শেষে মার্কিন সমর্থিত সরকারকে হটিয়ে ২০২১ সালের আগস্টে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এরপর থেকে দেশটিতে নিরাপত্তা কিছুটা বেড়েছে। তবে দেশটিতে আইএসআইএল এখনও একটি আতঙ্ক হিসেবেই রয়ে গেছে।'

এদিকে গত বছরের ডিসেম্বর মাসে প্রাদেশিক পুলিশ প্রধানকে আত্মঘাতী বোমা হামলা করে হত্যার দায় স্বীকার করে আইএসআইএল। এছাড়া গত বছরের এপ্রিল মাসে খনি বিভাগের প্রধানও এমন এক বোমা হামলায় নিহত হন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের