শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী লরেন্স অং

আন্তর্জাতিক

প্রকাশিত: ১২:৩৭, ১৬ এপ্রিল ২০২৪

Google News
সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী লরেন্স অং

আগামী ১৫ মে সিঙ্গাপুরের বর্তমান উপ প্রধানমন্ত্রী লরেন্স অং দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন বলে জানিয়েছে সিঙ্গাপুর সরকার। এর মধ্য দিয়ে প্রায় ২০ বছর ধরে দেশ চালানোর পর ক্ষমতা হস্তান্তর করতে যাচ্ছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী লি সিয়েন লুং। খবর আল জাজিরার।

সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর দপ্তর এক বিবৃতিতে জানায়, আগামী ১৫ মে লি সিয়েন ক্ষমতা হস্তান্তর করবেন।

উপ প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী লরেন্স অংকে প্রধানমন্ত্রী হিসেবে স্থলাভিষিক্ত করার জন্য সেদিন তিনি প্রেসিডেন্টকে আনুষ্ঠানিকভাবে অনুরোধ করবেন। সিঙ্গাপুরের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম স্ট্রেইট টাইমস জানায়, বিবৃতি প্রকাশিত হওয়ার পর এক ভিডিও বার্তায় দায়িত্ব গ্রহণে সম্মতি দিয়েছেন লরেন্স অং।

কোভিড-১৯ মহামারীর সময় সিঙ্গাপুরকে সুরক্ষিত রাখার ক্ষেত্রে অবদানের জন্য প্রশংসা কুড়ানো লরেন্সকে ২০২২ সাল থেকেই পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে বিবেচনা করা হচ্ছিলো। সে সময় দেশটির ক্ষমতাসীন দল তাকে চতুর্থ প্রজন্মের নেতা হিসেবে মনোনীত করে এবং ভবিষ্যতে দেশের হাল ধরার জন্য প্রস্তুত করার প্রক্রিয়া শুরু করে।

মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার মাঝে অবস্থিত এই ছোট্ট দ্বীপরাষ্ট্রটি যুক্তরাষ্ট্র ও চীনের মিত্র হিসেবে আন্তর্জাতিক পরিসরে খুবই প্রভাবশালী ভূমিকা পালঙ করে থাকে।

সাম্প্রতিক সময়ে সিঙ্গাপুরকে জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি এবং অভিবাসনের ক্ষেত্রে সংকটের সম্মুখীন হতে হচ্ছে। পাশাপাশি, ক্ষমতাসীন পিপলস অ্যাকশন পার্টিও দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছে।

সিঙ্গাপুরের সরকারি নেতারা বিশ্বে সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন। ধারণা করা হচ্ছে প্রধানমন্ত্রী হিসেবে লরেন্স অং বছরে বোনাসসহ ১ দশমিক ৬ মিলিয়ন ডলার উপার্জন করতে যাচ্ছেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের