বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার’ পেলেন মির্জা গালিব 

ফরহাদ খান, নড়াইল

প্রকাশিত: ১৯:৩৮, ২১ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৯:৪১, ২১ ডিসেম্বর ২০২১

Google News
‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার’ পেলেন মির্জা গালিব 

‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার’ পেলেন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি নড়াইলের মির্জা গালিব সতেজ। সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা ও সিআরআইয়ের চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়ের ধারণ করা বক্তব্য প্রচার করা হয়।
 
দেশ এবং মানুষের কল্যাণে যেসব তরুণ উদ্যোক্তা ও সংগঠন কাজ করে যাচ্ছে তাদের মধ্যে ৩১ সংগঠনকে বাছাই করা হয়। সেখান থেকে ১৫ সংগঠনকে বেছে নেয়া হয়-‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ এর জন্য। বাকি ১৬ উদ্যোক্তা ও সংগঠনকে দেয়া হয়েছে-সনদপত্র, ল্যাপটপ ও বইপত্র। তাদেরই একজন- স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মির্জা গালিব সতেজ।
 
পুরস্কার পেয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মির্জা গালিব সতেজ বলেন, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে শিক্ষা ও জীবনযাত্রা মানউন্নয়ন নিয়ে কাজ করার স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার পেয়েছি। এ সাফল্য আমাদের কাজকে আরো গতিশীল করবে। অনুপ্রেরণা জোগাবে।
 
স্বপ্নের খোঁজে সংগঠনের সদস্যরা জানান, পড়াশুনার খরচ বাঁচিয়ে এবং পারিবারিক সহযোগিতার মাধ্যমে ২০১৭ সাল থেকে কাজ করছেন তারা। বর্তমানে তাদের সদস্য সংখ্যা ৪৫ জন। ভাসমান বেদে সম্প্রদায়ের শিক্ষা ও জীবনযাত্রার মান উন্নয়নের পাশাপাশি করোনাকালে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যে সবজি বাজার, গরিব কৃষকের ধান কাটায় সহাযোগিতা, চিকিৎসাসেবা, হাসপাতাল ও এতিমখানায় ইফতার বিতরণ, ঈদে ছিন্নমূল শিশুদের মাঝে নতুন পোশাক উপহার দেয়াসহ বিভিন্ন সহযোগিতা করে যাচ্ছে সংগঠনটি।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের