মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

Radio Today News

বর্ষা মৌসুমে তারুণ্যের ফ্যাশন 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৩৮, ১৯ সেপ্টেম্বর ২০২২

বর্ষা মৌসুমে তারুণ্যের ফ্যাশন 

সংগৃহিত ছবি

নাগরিক জীবনে বর্ষা মৌসুমে প্রতিনিয়ত হুঠহাঠ বৃষ্টির সাথে তাল মিলিয়ে চলতে হয় আমাদের। তাই নিজের সাজ - পোশাক যেন বৃষ্টি ও কাদায় মাটি না হয়ে যায় সেদিকে নজর দিতে হবে। বর্ষার দিনে কেমন হবে সাজসজ্জা? চলুন কিছু টিপস জেনে নেওয়া যাক।

১) এই মৌসুমে এমন জুতা ব্যবহার করা উচিত যেটা পানিতে সহজে নস্ট না হয় বা জুতা পিছলে না যায়। এই ক্ষেত্রে কেডস বা রাবারের ফ্ল্যাটস বেস্ট।

২) আজকাল আমরা সবাই কম বেশি মেকআপ করি। তবে বৃস্টির দিনে যথাসম্ভব কম মেকআপ করা উচিত। হালকা ও সিম্পল মেকআপই মানানসই। সেক্ষেত্রে ওয়াটারপ্রুফ মেকআপ করাই উত্তম। এ সময় লিকুইড লিপ কালারও বাদ দেওয়া উচিত। 

বর্ষাকালে পোশাকের রং নির্বাচনের ক্ষেত্রে নিজেকে কামনীয়-মোহনীয় করে তুলতে অনেকেই সাদা রং বেছে নেন। আবার কেউ বৃষ্টি বা কাদার ভয়ে সাদা এড়িয়ে চলেন। তাই ফ্যাশন সচেতন তরুণীরা এক্ষেত্রে গাঢ় রং বা ঢিলেঢালা পোশাককে প্রাধান্য দিয়ে থাকেন। তাই এ সময় সুতি, নাইলন, ডেনিম সহজে শুকিয়ে যায় এবং দেখতেও ভালো লাগে। 

৪) হেয়ার স্টাইল ও সিম্পল থাকা বেস্ট এই মৌসুমে। কারণ আপনার শখের হেয়ার স্টাইল বৃষ্টিতে ভিজে ভেস্তে যেতে সময় লাগবেনা। বর্ষাকালে চুল ছোট রাখলে সামলে রাখা অপেক্ষাকৃত সহজ হয়।

৫) বৃষ্টির দিনে হরেকরকমের ছাতার ব্যবহার রীতিমতো ফ্যাশনে পরিণত হয়েছে। তবে যেকোনো এক রঙের, অল্প প্রিন্ট বা ট্রান্সপারেন্ট ছাতা ব্যবহার করা উত্তম। আরও বেশি ফ্যাশনেবল করতে নিউজ প্রিন্টের ডিজাইন করা ছাতা ব্যবহার করা যেতে পারে। রং চং ছাতার পরিবর্তে সিম্পল ছাতাই এসময় গ্রহনযোগ্য।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের